Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রাণিসম্পদ ও মৎস্য খাতে সহায়তা দিতে চায় মিশর


২৯ মে ২০২০ ২২:২০

ঢাকা: করোনাভাইরাস পরিস্থিতিতে আমিষ ও পুষ্টির জন্য বিশ্বব্যাপী মাছ, মাংস, দুধ ও ডিমের ব্যাপক চাহিদা তৈরি হবে। সেক্ষেত্রে পোল্ট্রি, মৎস্য ও ডেইরি খাতে উৎপাদন বাড়াতে বাংলাদেশকে সব ধরনের সহযোগিতা দিতে আগ্রহের কথা জানিয়েছে মিশর।

শুক্রবার (২৯ মে) রাজধানীর বেইলি রোডে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিমের সঙ্গে তার সরকারি বাসভবনে সৌজন্য সাক্ষাতে বাংলাদেশে নিযুক্ত মিশরের রাষ্ট্রদূত ওয়ালিদ আহমেদ শামসেলদিন এ আগ্রহ প্রকাশ করেন।

সাক্ষাতে মিশরের রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ ও মিশর ভাতৃপ্রতিম রাষ্ট্র। দুই দেশের মধ্যে ঐতিহ্য ও সংস্কৃতিগত নানা মিল রয়েছে। দুই দেশের বন্ধুত্ব ও পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে সহযোগিতা বাড়াতে চায় মিশর।

রাষ্ট্রদূত শামসেলদিন বলেন, বাংলাদেশের প্রাণিসম্পদ ও মৎস্য খাতে মিশরের অভিজ্ঞতা, কারিগরি সহায়তা ও এ খাতে রোগ প্রতিরোধে মিশরীয় ওষুধ ব্যবহার করার সুযোগ রয়েছে। মিশর মৎস্য খাতে অভাবনীয় উন্নতি সাধন করেছে। সে অভিজ্ঞতা বাংলাদেশও নিতে পারে। বিশেষ করে গবাদিপশুর সংক্রামক ব্যাধি বন্ধ করতে বিশ্বমানের ওষুধ ও ভ্যাকসিন মিশর থেকে বাংলাদেশে নিতে পারে।

এ সময় রাষ্ট্রদূত আরও বলেন, পোল্ট্রি, মৎস্য ও ডেইরি খাতে উৎপাদন বাড়াতে বাংলাদেশকে সব ধরনের সহযোগিতা দিতে আগ্রহী মিশর।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম মিশরের এই আগ্রহকে আন্তরিকতার সঙ্গে বিবেচনার আশ্বাস দেন। এছাড়াও দুই দেশের মধ্যে সংশ্লিষ্ট খাতে আরও কী কী সহযোগিতার ক্ষেত্র তৈরি করা যায়, তা খতিয়ে দেখতে সম্মত হন দু’জনেই।

উৎপাদন বৃদ্ধি ডেইরি পোল্টি খাত মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মৎস্য খাত মিশরের রাষ্ট্রদূত মিশরের রাষ্ট্রদূত ওয়ালিদ আহমেদ শামসেলদিন সহায়তার আগ্রহ মিশরের


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর