Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেহেরপুরে মৃত ব্যক্তির করোনা পজিটিভ, তার পরিবারসহ আক্রান্ত আরও ৭


১ জুন ২০২০ ০১:১৬

মেহেরপুর: মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শ্বাসকষ্ট নিয়ে শুক্রবার সকালে মৃত্যু বরণকারী কোলা গ্রামের সেই মোটর শ্রমিকের কোভিড-১৯ পজিটিভ এসেছে। একই সঙ্গে তার স্ত্রী, দুই ছেলেসহ পরিবারের চার জন সংক্রমিত হয়েছেন বলে জানা গেছে জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে।

এনিয়ে গেল ২৪ ঘন্টায় এক পুলিশ সদস্যসহ আরও দুই জন কোভিড-১৯ পজিটিভ। শনিবার (৩০ মে) পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২৫। বিষয়টি নিশ্চিত করেছেন মেহেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অলোক কুমার দাস।

বিজ্ঞাপন

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সদর উপজেলার কোলা গ্রামের ৪৫ বছর বয়সী ওই ব্যক্তি ঢাকায় পরিবহন শ্রমিক হিসেবে কাজ করতেন। ঈদের আগে ঢাকা থেকে বাড়ি ফিরে স্বাভাবিকভাবে চলাফেরা করছিলেন। গত বৃহস্পতিবার সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট দেখা দিলে পরিবারের লোকজন তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে। ওই দিনই তার নমুনা সংগ্রহ করে হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসা শুরু হয়। শুক্রবার সকালে আইসোলেশন ইউনিটে শ্বাসকষ্ট নিয়ে তার মৃত্যু হয়। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অলোক কুমার দাস বলেন, মৃত্যু বরণকারী মটর শ্রমিকের বাড়ি লকডাউন করে তার পরিবারের কয়েকজনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে তার স্ত্রী, দুই ছেলে ও ছেলের স্ত্ররী কোডিভ-১৯ পজিটিভ রিপোর্ট এসেছে।

এছাড়াও ঢাকা ফেরত শহরের তাঁতিপাড়ার এক নারী ও জেলা পুলিশের বিশেষ শাখায় কর্মরত এক ওয়াচারের কোভিড-১৯ পজিটিভ এসেছে। পুলিশ সূত্রে জানা গেছে, জেলা পুলিশের বিশেষ শাখার ওই পুলিশ সদস্য করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে হাসপাতালসহ বিভিন্ন স্থানে কাজ করতেন। তিনি করোনাভাইরাস বিষয়ে কাজ করার জন্য নিয়োজিত ছিলেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় সাত জন আক্রান্ত শনাক্তের মধ্য দিয়ে মেহেরপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২৫। এর মধ্যে মৃত্যু দুই জনের। সুস্থ হয়েছেন ৫ জন। বাকিরা হোম আইসোলেশনে রয়েছেন বলে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে।

করোনা পজিটিভ কোভিড-১৯ পজিটিভ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর