Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সব প্রকল্পে পুরোদমে কাজ শুরুর আহ্বান ওবায়দুল কাদেরের


১ জুন ২০২০ ১৪:৩৯

ফাইল ছবি

ঢাকা: দেশের সড়ক যোগাযোগ খাতের সব বড় প্রকল্পে পুরোদমে কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি করোনার কারণে যেসব প্রকল্প বন্ধ হয়ে পড়েছিল এবং কাজ স্থিমিত ছিল সেগুলো আবারও পুরোদমে শুরু করার নির্দেশনা দিয়েছেন প্রকল্প কর্মকর্তাদের।

সোমবার (১ জুন) দুপুরে সচিবালয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলাপকালে সেতুমন্ত্রী এসব নির্দেশনা দেন। তিনি বলেন, ‘প্রতিকূলতায় এগিয়ে যাওয়াই জীবনের অপর নাম।’

বিজ্ঞাপন

করোনা সংকটের সময়ও পদ্মাসেতুর কাজ বন্ধ হয়নি জানিয়ে মন্ত্রী বলেন, ‘করোনার মধ্যে পদ্মাসেতুতে একের পর এক স্প্যান বসেছে। এটা দেশবাসীকে আশাবাদী করেছে। কাজ এগিয়ে চলেছে শত প্রতিকূলতার মাঝেও। এই প্রকল্পটি আশার প্রদীপ হয়ে দাঁড়িয়েছে।’ এসময় মন্ত্রী জানান পদ্মাসেতুর ৭৯.৫০ ভাগ অগ্রগতি হয়েছে।

পদ্মা সেতুর আন্তর্জাতিক বিশেষজ্ঞ প্যানেলের প্রধান জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে ফের শোক প্রকাশ করে মন্ত্রী বলেন, ‘সেতু নির্মাণে তার দিক-নির্দেশনা ও সিদ্ধান্তে এগিয়েছে বাংলাদেশ।’ এছাড়া পদ্মাসেতু সংযোগ সড়কের নিযুক্ত কোম্পানি মোনেম লিমিটেডের আব্দুল মোনেমের মৃত্যুতেও শোক প্রকাশ করেন মন্ত্রী। ওবায়দুল কাদের বলেন, ‘সড়ক ও সেতু প্রকল্পের তার কোম্পানি বিশ্বস্ততার সঙ্গে ঠিকাদারি দায়িত্ব পালন করেছে।’

‘ঢাকার প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজে গতি কম ছিল, এখন গতি আনতে হবে। কাজ আবার শুরু হয়েছে। বিআরটি প্রকল্পও সীমিত ভাবে চলছিল। অন্যান্য যেসব প্রকল্প করোনা পরিস্থিতিতে থেমেছিল সেগুলোর কাজ দ্রুত করতে হবে। কর্ণফুলী টানেলের বোরিং কাজ পুরোদমে শুরু করা আবশ্যক’, বলেও জানান সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের টপ নিউজ পুরোদমে কাজ বড় প্রকল্প সড়ক যোগাযোগ খাত সেতুমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর