Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিনা আহমেদের জন্য ফান্ড রাইজিং অ্যান্ড এপ্রিসিয়েশন ডিনার


৫ মার্চ ২০১৮ ১১:৩৫

পেনসেলভেনিয়া থেকে

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় ড. নিনা আহমেদের সম্মানে ফান্ড রাইজিং অ্যান্ড এপ্রিসিয়েশন ডিনার অনুষ্ঠান আয়োজন করা হয়।

ভার্জিনিয়ার স্প্রিংফিল্ড এ গ্রেটার ওয়াশিংটন ডিসি বাংলাদেশী কমিউনিটির পক্ষ থেকে অনুষ্ঠানটির আয়োজক করেন প্রকৌশলী আবুবকর হানিফ এবং রেদওয়ান চৌধুরী ।

অনুষ্ঠানে ভার্জিনিয়া, মেরিল্যান্ড ও ডিসিসহ বিভিন্ন রাজ্যের প্রবাসী বাঙালিরা স্বতঃফূর্তভাবে অংশ নেন।

পেনসেলভেনিয়া রাজ্যের লেফটেন্যান্ট গভর্নর পদে নির্বাচন করবেন বাংলাদেশি বংশোদ্ভূত ড. নিনা আহমেদ। তিনি আগে মার্কিন প্রতিনিধি পরিষদে নির্বাচন করার ঘোষণা দিয়েছিলেন। কংগ্রেসনাল জেলায় নির্বাচনী মানচিত্রে পরিবর্তন আসায় তিনি সিদ্ধান্ত পরিবর্তন করে লেফটেন্যান্ট গভর্নর পদে নির্বাচনের সিদ্ধান্ত নেন।

ফিলাডেলফিয়া নগরীর ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালনের আগে থেকে নাগরিক আন্দোলনের মূল ধারার নেতা হিসেবে নিনা আহমেদ সবার নজরে আসেন। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সময়ে প্রেসিডেন্টের উপদেষ্টা হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন।

লেফটেন্যান্ট গভর্নর পদে নির্বাচনের ঘোষণা দেওয়ার সময় তিনি বলেন, প্রতিনিধি পরিষদে নির্বাচনের লক্ষ্য ছিল বিদ্বেষ আর বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ জানানো।

এক বিবৃতিতে নিনা বলেন, গত ২৫ বছর থেকে আমি পেনসেলভেনিয়াতে অন্যায়, অবিচার আর বিদ্বেষের বিরুদ্ধে লড়াই করছি। এসবের অবসানের জন্য আরও প্রগতিশীল নেতৃত্ব সরকারে যাওয়া উচিত বলে আমি মনে করি।

নিনা প্রতিশ্রুতি দেন, অন্যায় ও বৈষম্যের বিরুদ্ধে তিনি সোচ্চার থাকবেন। স্কুলের শিক্ষার্থীরা যাতে নিরাপদে থাকে সেজন্য অস্ত্র আইন প্রণয়নের উদ্যোগ নেবেন তিনি।

বিজ্ঞাপন

অনুষ্ঠানটির উপস্থাপনা করেন, এন্থনি পিযুষ গোমেজ ও আনিকা রহমান। বক্তব্য রাখেন, পিপল এনটেক এর প্রতিষ্ঠাতা ও সিইও আবুবকর হানিফ, সমাজকর্মী রেদওয়ান চৌধুরী, ওয়াহেদ হোসাইনী, মোহাম্মদ আলমগীর। এছাড়া উপস্থিত ছিলেন মোহাম্মদ হোসাইন, মাজহারুল হক, প্রিয় লাল কর্মকার।

সারাবাংলা/আইএ/টিএম

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর