Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এপ্রিলের মধ্যে কাজ শুরু না করলে সিডিএ ভবন ঘেরাও: সুজন


৫ মার্চ ২০১৮ ১৫:৪২

স্পেশাল করেসপন্ডেন্ট, চট্টগ্রাম ব্যুরো

আগামী এপ্রিলের মধ্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নির্ধারিত প্রকল্পের (সিডিএ) কাজ শুরু না করলে সিডিএ ভবন ঘেরাও করা হবে, বলে চেয়ারম্যানকে জানিয়ে এসেছেন নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন।

এ ছাড়াও (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালামের কাছে জলাবদ্ধতা নিরসনের ৫ হাজার ৬১৬ কোটি টাকার মেগা প্রকল্পের অগ্রগতি জানতে চেয়েছেন সুজন।

চট্টগ্রামের নাগরিক সমস্যা নিয়ে বিভিন্ন সময় আন্দোলনে সরব সুজন রোববার (০৪ মার্চ) দুপুরে সিডিএ চেয়ারম্যানের কার্যালয়ে যান। এসময় অনুসারী নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন।

জানতে চাইলে সুজন সারাবাংলাকে বলেন, সিডিএ চেয়ারম্যানকে বলেছি, সামনে বর্ষা আসছে। কাজ দ্রুত শুরু করুন। মাননীয় প্রধানমন্ত্রী চট্টগ্রামবাসীকে রক্ষার জন্য এতবড় একটি প্রকল্প সিডিএকে দিয়েছে। আমরা আশা করি সিডিএ চেয়ারম্যান প্রধানমন্ত্রীর বিশ্বাসের মূল্য দেবেন।

‘আমরা সিডিএ চেয়ারম্যানকে বলেছি, এপ্রিলের মধ্যে কাজ শুরু করুন। আপনাকে ফুল দেব। আর যদি কাজ শুরু করতে না পারেন তাহলে জনগণকে সঙ্গে নিয়ে সিডিএ ভবন ঘেরাও করব।’ বলেন সুজন।

সূত্রমতে, বৈঠকে সুজন বলেন-বর্ষা আসছে। মানুষ আতঙ্কিত। সিটি করপোরেশন, ওয়াসাসহ যে সব সেবাসংস্থা আছে সবার সঙ্গে সমন্বয় করে দ্রুত কাজ শুরু করা প্রয়োজন।

এ সময় সিডিএ চেয়ারম্যান বলেন, চট্টগ্রামবাসীকে আশ্বস্ত করতে চাই, সামনের বর্ষায় আর অতীতের মতো ডুবে থাকতে হবে না।

তিনি এ পর্যন্ত প্রকল্পের অগ্রগতির বর্ণনা দিয়ে ১৬টি খাল অগ্রাধিকার ভিত্তিতে খননের পরিকল্পনা তুলে ধরেন। খালগুলো হচ্ছে- রাজাখালী খাল-১, রাজাখালী খাল-২, রাজাখালী খাল-৩, মিরজা খাল, হিজরা খাল, মহেশ খাল, মরিয়ম বিবি খাল, জামাল খান খাল, ফিরিঙ্গি বাজার খাল, ধমখালী খাল, চাক্তাই ডাইভারশন খাল, বালুখালী খাল, নাসির খাল এবং খন্দকিয়া খাল।

বিজ্ঞাপন

সিডিএ চেয়ারম্যান জানান, খালের দুই পাড়ে গার্ড ওয়াল নির্মাণ করা হবে। এরপর স্লুইসগেট ও খালের দুই পাশে ওয়াকওয়ে নির্মাণ করা হবে।

উল্লেখ্য রাজনৈতিক বিবেচনায় নিয়োগ পাওয়া সিডিএ চেয়ারম্যান চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের অর্থ সম্পাদক।

বৈঠকে অন্যান্যদের মধ্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য জসীম উদ্দীন শাহ, ২৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ইব্রাহিম, ৩৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এম হাসান মুরাদ, মুক্তিযোদ্ধা আবু তাহের, নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী হোসেন কোম্পানি, সমাজসেবক হাজী মো. শাহীন, সচেতন নাগরিক সমাজের সদস্য সচিব হাজী হাবিব শরীফ, নূরুল কবির, হাফেজ মো. ওকার উদ্দিন, মো. সালাউদ্দিন, মো. শাহজাহান, রেজাউল করিম বুলবুল, শহীদুল আলম বাবুল, শের খাঁন, এজাহারুল হক, মো. এছাক, আলী আকবর, মো. আলাউদ্দিন, সমীর মহাজন লিটন, স্বরূপ দত্ত রাজু, শামসুল হক, নগর ছাত্রলীগ সভাপতি ইমরান আহমেদ ইমু, রাজীব হাসান রাজন, আব্দুল জাহেদ মনি, রিয়াদ আহসান, মো. জাহেদ ও মো. জুয়েল উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/টিএম/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর