Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা সংক্রমণের ঝুঁকি, ফের ভৈরবে লকডাউন ঘোষণা


৫ জুন ২০২০ ২২:১০

ভৈরব (কিশোরগঞ্জ): করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে ভৈরবে ফের লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামী ‍দুই সপ্তাহ এই লকডাউন কার্যকর থাকবে।

শুক্রবার (৫ জুন) থেকে ২০ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করে স্থানীয় উপজেলা প্রশাসন একটি গণবিজ্ঞপ্তি জারি করেছে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা যায়, দিন দিন ভৈরবে করোনা সংক্রমণে আক্রান্ত ও মৃত্যুহার বেড়ে যাওয়ায় ঝুকিঁপূর্ণ হয়ে উঠেছে এ অঞ্চল। তাই সংক্রমণের ঝুঁকি কমাতে বৃহস্পতিবার (৪ জুন) স্থানীয় প্রশাসন ও ব্যবসায়ী নেতাদের উপস্থিতি অনুষ্ঠিত এক জরুরি সভায় ফের লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়।

উপজেলা প্রশাসনের এই সিদ্ধান্ত অনুযায়ী, করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে শুক্রবার থেকেই ভৈরবের পৌর নিউমার্কেট, কাপড় পট্টি, ছবিঘর ও জাহানারা শপিং কমপ্লেক্স, কাচারি রোড, হাজী আসমত টাওয়ার, সালাম প্লাজা, পৌর মার্কেট, মিতালী মার্কেটসহ অন্তত দুই হাজার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হবে। নির্দিষ্ট সময় পর্যন্ত কেবল খোলা থাকবে ওষুধ ও নিত্যপণ্যের দোকান এবং কাঁচাবাজার।

ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা এ বিষয়ে সারাবাংলাকে বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের হার বেড়ে যাওয়ায় আজ (শুক্রবার) থেকে আগামী ২০ জুন পর্যন্ত ভৈরবকে লকডাউন ঘোষণা করা হয়েছে। তবে এই সময়ের মধ্যেও ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা রাখা যাবে। আর নিত্যপণ্য ও কাঁচামালের বাজার নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা থাকবে। কেউ লকডাউন অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ভৈরব উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. বুলবুল আহমেদ জানান, ভৈরবে এ পর্যন্ত এক হাজার ২৪৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১৪৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তিন জন এরই মধ্যে মারাও গেছেন। এছাড়া উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে আরও ১০ জনের। এ পরিস্থিতিতে আমরা মনে করছি, ভৈরব এখন ঝুঁকিতে রয়েছে। তাই লকডাউনের বিকল্প নেই।

বিজ্ঞাপন

করোনা সংক্রমণের ঝুঁকি করোনাভাইরাস কোভিড-১৯ ভৈরব লকডাউন ঘোষণা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর