Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের বড় ভাইয়ের মৃত্যু


৬ জুন ২০২০ ১৯:১৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাবেক ব্যাংক কর্মকর্তা কবি আহমেদ খালেদ কায়সারের মৃত্যু হয়েছে। তিনি প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের বড় ভাই।

শনিবার (৬ জুন) সকাল সোয়া ১১টার দিকে চমেক হাসপাতালের আইসিইউতে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের উপ-পরিচালক ডা. আফতাবুল ইসলাম।

আহমেদ খালেদ কায়সার এক সপ্তাহ ধরে চিকিৎসাধীন ছিলেন জানিয়ে আফতাবুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘উনার প্রেসার, ডায়ারেটিস ছিল। ফুসফুসেও সমস্যা ছিল। সেজন্য আমরা দুবার করোনাভাইরাসের টেস্ট করাই। কিন্তু দুবারই নেগেটিভ রেজাল্ট আসে। গতকাল (শুক্রবার) রাতেও উনার শরীরে অক্সিজেনের লেভেল ঠিক ছিল। কিন্তু আজ (শনিবার) সকালে হঠাৎ অক্সিজেনের লেভেল ৪০-এর নিচে নেমে যায়। তখন আমরা তাড়াতাড়ি উনাকে আইসিইউতে নিয়ে যায়। সেখানেই উনার মৃত্যু হয়েছে।’

কবি হিসেবে চট্টগ্রামে সমধিক পরিচিত ছিলেন আহমেদ খালেদ কায়সার। তার ছোট ভাই সংস্কৃতিকর্মী আহমেদ ইকবাল হায়দার সারাবাংলাকে জানান, তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি কৃষি ব্যাংকের সাবেক কর্মকর্তা। চট্টগ্রামেই তাদের পারিবারিক বাসায় থাকতেন। তারা ছয় ভাই ও এক বোন ছিলেন। এক ভাই ও বোন আগেই মারা যান। প্রয়াত কায়সারের এক মেয়ে আছে।

এদিকে আহমদ খালেদ কায়সারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী ও চট্টগ্রাম ৭ আসনের সংসদ সদস্য ড. হাছান মাহমুদ তার শোকবার্তায় দেশের সাহিত্য ও কাব্যচর্চায় প্রয়াত খালেদ কায়সারের ভূমিকার কথা স্মরণ করে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

‘বড় ভাই’ করোনা প্রধানমন্ত্রী মূখ্য সচিব


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর