Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বর্ণবাদবিরোধী আন্দোলনে শত মিলিয়ন ডলার দিলেন মাইকেল জর্ডান


৬ জুন ২০২০ ২০:১১

বাস্কেটবল কিংবদন্তি মাইকেল জর্ডান ও তার প্রতিষ্ঠিত জর্ডান ব্র্যান্ড বর্ণবাদের বিরুদ্ধে চলমান ‘ব্ল্যাক লাইভস ম্যাটার মুভমেন্ট’ কে ১০০ মিলয়ন ডলার (সাড়ে আট হাজার কোটি টাকা) অনুদান দিচ্ছেন। জর্ডান ব্রান্ডের এক বিবৃতির বরাতে শনিবার (৬ জুন) এ খবর জানিয়েছে বিবিসি।

বিবৃতিতে জানানো হয়েছে, জাতি ও বর্ণের উর্ধ্বে সামাজিক সমতা ও ন্যায়বিচার প্রতিষ্ঠার আন্দোলনে ১০ বছরের টাইমলাইনে সমমনা যে কোনো সংগঠন এই তহবিল ব্যবহার করতে পারবে। এই তহবিলের যোগান দেবেন মাইকেল জর্ডান নিজে এবং তার প্রতিষ্ঠিত জর্ডান ব্র্যান্ড।

এর আগে, ২৫ মে যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে পুলিশি হেফাজতে নির্যাতনের মুখে এক নিরস্ত্র কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েডের মৃত্যু হয়। তারপর, ওই মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে পুলিশি নির্যাতন ও বর্ণবাদ বিরোধী ‘ব্ল্যাক লাইভস ম্যাটার মুভমেন্ট’ জোরাল হয়েছে।

এদিকে এমন এক সময় মাইকেল জর্ডান এই অনুদানের ঘোষণা দিলেন, যখন যুক্তরাষ্ট্রে জন্ম নেওয়া ওই আন্দোলন সারা দুনিয়ায় ছড়িয়ে পড়ছে।

এ ব্যাপারে জর্ডান ব্র্যান্ডের প্রেসিডেন্ট ক্রেইগ উইলিয়াম বিবিসিকে বলেছেন, বৃহত্তর কল্যাণের স্বার্থে অবশ্যই সকল সম্প্রদায়ের নেতা, নাগরিক প্রতিনিধি এবং সরকারব্যবস্থাকে ঐক্যমতে পৌঁছাতে হবে। কালো মানুষদের ভাগ্য উন্নয়নে এখনও অনেক কাজ করা বাকি আছে। তাদের জন্য ইতিবাচক ফলাফল বয়ে আনে এমন প্রচেষ্টায় আমরা সামিল হয়েছি মাত্র।

অনুদান জর্জ ফ্লয়েড জর্ডান ব্র্যান্ড ব্ল্যাক লাইভস ম্যাটার মাইকেল জর্ডান যুক্তরাষ্ট্র


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর