Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মশককর্মীদের সময়মতো স্পটে না পেলে বহিষ্কার: শেখ তাপস


৭ জুন ২০২০ ১৯:০৪

ঢাকা: মশক নিধনে নিয়োজিত কর্মীদের সময়মতো স্পটে না পেলে সঙ্গে সঙ্গেই বহিষ্কার করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

রোববার (৭ জুন) বিকেলে সামসাবাদ মাঠে কর্পোরেশনের পক্ষ থেকে নেওয়া ‘বছরব্যাপী সমন্বিত মশক নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা কার্যক্রমের’ অংশ হিসেবে অনুষ্ঠানিকভাবে ফগিং কার্যক্রমের উদ্বোধনের সময় এ হুঁশিয়ারি দেন তিনি।

বিজ্ঞাপন

মেয়র শেখ তাপস বলেন, নগরবাসী যেন মশার উপদ্রব থেকে রক্ষা পায় সেজন্য আমরা জীবনের ঝুঁকি নিয়ে এই কার্যক্রম শুরু করেছি। এ ব্যাপারে কোনো শৈথিল্য বরদাশত করা হবে না। স্পটে কাউকে পাওয়া না গেলে তাকে চাকরি থেকে বহিষ্কার করা হবে।

তিনি আরও বলেন, মশক নিধন কার্যক্রম নতুন করে ঢেলে সাজানো হয়েছে। আগে সকাল ৮ টার সময় মাত্র ১ ঘণ্টা করে দায়সারা ফগিং করা হতো। কয়েক বছর মশক নিধন কাজ ঠিকমতো না করায় নগরবাসীদের অনেক ভোগান্তি পোহাতে হয়েছে। তাই আমি দায়িত্ব নিয়েই এ বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি।

তিনি বলেন, ফগিংয়ের নতুন সময়সূচী ঠিক করে দেওয়া হয়েছে। দুপুর আড়াইটা হতে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ফগিং কার্যক্রম চলবে। ফলে এটা নগরবাসীরও দৃষ্টিগোচর হবে। একজন মশক সুপার ভাইজারের অধীনে প্রতি ওয়ার্ডে ১০ জন মশককর্মী স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নির্দেশিত স্থানসমূহে প্রতিদিন ফগিং কাজ চালাবেন বলে জানান তিনি।

এসময় আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এম এ মান্নান, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো: ইমদাদুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে‌ডিয়ার জেনারেল শ‌রিফ আহমেদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডোর বদরুল আমীনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

টপ নিউজ ঢাকা মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর