Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিএনসিসির চিরুনি অভিযানে ৫ মালিককে ৪০ হাজার টাকা জরিমানা


৭ জুন ২০২০ ১৯:৩৭

ফাইল ছবি

ঢাকা: এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) চলমান বিশেষ পরিচ্ছন্নতাবিষয়ক চিরুনি অভিযানে ২১৬টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভার সন্ধান মিলেছে। এসবের বাড়ি ও স্থাপনা মালিকদের মধ্যে গুরুতর অপরাধের জন্য ৫ প্রতিষ্ঠানের মালিককে ৪০ হাজার টাকা জরিমানা করেছে সংস্থাটি। এছাড়া অন্যদের সতর্ক করে নোটিশ দেওয়া হয়েছে।

রোববার (৭ জুন) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ডিএনসিসির ১০ দিনব্যাপী বিশেষ অভিযানের দ্বিতীয় দিনে এসব বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভার সন্ধান পায় সংস্থাটির ভ্রাম্যমাণ পরিদর্শক দল। বিকেলে ডিএনসিসির জনসংযোগ বিভাগ থেকে সারাবাংলাকে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞাপন

অভিযানে ৫৪টি ওয়ার্ডে মোট ১৩ হাজার ৯৭৮ টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে ২১৬টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া ১০ হাজার ১২১টি বাড়ি ও স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়।

অভিযানে এডিস মশার লার্ভা পাওয়ায় তেজগাঁও শিল্প এলাকায় ৫টি প্রতিষ্ঠানকে মোবাইল কোর্টের মাধ্যমে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে অন্যান্য বাড়ি ও স্থাপনার মালিককে সতর্ক করা হয়েছে। লার্ভা পাওয়া স্থানগুলো হচ্ছে- পরিত্যক্ত টায়ার, বালতি, ফুলের টব, বোতল, পানির মিটার, গ্যারেজ, পানির হাউজ, মাটির পাত্র, ভাঙ্গা মগ, বাড়ির মেঝে, পানির ট্যাংক, প্লাস্টিকের পাত্র, ছাদের ড্রেন, দইয়ের পাত্র, পরিত্যক্ত কমোড, ডাবের খোসা, ভাঙ্গা পাতিল, বেইজমেন্ট, দুই বাড়ির মধ্যবর্তী স্থান ইত্যাদি।

বিজ্ঞাপন

চিরুনি অভিযান জরিমানা ডিএনসিসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর