Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা অপরিবর্তিত, পর্যবেক্ষণেই থাকছেন


৭ জুন ২০২০ ২১:৫৭

ঢাকা: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় স্ট্রোক করা সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের অবস্থা এখনো অপরিবর্তিত। ৫ জুন মস্তিষ্কে সফল অস্ত্রোপচার শেষে তাকে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ভেন্টিলেশন সাপোর্টে পর্যবেক্ষণে রাখা হয়েছে। আপাতত তিনি পর্যবেক্ষণেই থাকবেন।

রোববার (৭ জুন) মোহাম্মদ নাসিমের চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্য ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন।

কনক কান্তি বড়ুয়া বলেন, ‘উনার অবস্থা এখনো আগের মতো। তিনি এখনো অচেতন অবস্থায় আছেন। ভেন্টিলেশনের মাধ্যমে তাকে শ্বাস-প্রশ্বাস নিতে হচ্ছে। আমরা এখনো তাকে পর্যবেক্ষণে রাখছি আইসিইউতে।’

এর আগে ৬ জুন সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের চিকিৎসার জন্য ১৩ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। এই মেডিকেল বোর্ডে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া, ন্যাশনাল ইনস্টিটিউট ও নিউরো সায়েন্সের পরিচালক অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদসহ অন্যান্য বিশেষজ্ঞরা আছেন।

এর আগে গত ১ জুন জ্বর-কাশিসহ করোনাভাইরাসের লক্ষণ নিয়ে ঢাকার শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। সেখানেই করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়। রাতে ওই পরীক্ষার ফল পজিটিভ আসে। এর আগে তার স্ত্রীও করোনা পজিটিভ হয়েছিলেন। তবে তিনি সুস্থ হয়ে উঠেছেন।

করোনা নাসিম ভাইরাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর