Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে শিক্ষকদের কর্মবিরতি


৫ মার্চ ২০১৮ ১৪:০৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট : ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় শাহজালাল বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাসে দুই ঘণ্টার কর্মবিরতি পালন করেছেন শিক্ষকরা। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা কালো পতাকা মিছিল ও বিক্ষোভ করেছে। শুধু হামলাকারীর শাস্তি নয়, পেছনের মদদদাতাদের খুঁজে বের করে তাদের শাস্তির আওতার আনার দাবি জানানো এ সব প্রতিবাদ কর্মসূচিতে।

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সকাল ১১টা থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির ব্যানারে কর্মবিরতি শুরু করেন শিক্ষকরা। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে তারা বেলা ১টা পর্যন্ত কর্মসূচি পালন করেন।

এতে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামান, সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক জহির উদ্দিন আহমেদসহ দুই শতাধিক শিক্ষক অংশ নেন।

এ সময় শিক্ষকরা জঙ্গিবাদকে রুখতে দেশের সব মানুষকে এক হওয়ার আহ্বান জানান। শাবি ভিসি ফরিদ উদ্দিন আহমদ বলেন, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে জঙ্গিবাদকে কখনো প্রশ্রয় দেওয়া হবে না।

শাবি শিক্ষক সমিতির নেতারা আগামীকাল ক্যাম্পাসে প্রতিবাদ র‌্যালী বের করার ঘোষণা দিয়েছেন।

এদিকে সকাল সাড়ে ১০টায় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের উদ্যোগে আইআইসিটি ভবনের সামনে থেকে কালোব্যাজ ধারণ করে একটি মিছিল বের করে। সেটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। পরবর্তীতে এই সমাবেশে সাধারণ শিক্ষার্থীরাও অংশ নেন।

বিজ্ঞাপন

পরে তারা গোলচত্বর এলাকায় বিক্ষোভ করে। এ সময় শিক্ষার্থীরা দাবি করেন, ক্যাম্পাসে পর্যাপ্ত নিরাপত্তা না থাকার কারণে হামলার এই ঘটনা ঘটেছে।

সারাবাংলা/টিএম/একে

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর