Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিবিয়ায় বাংলাদেশি হত্যা: ৩ মানবপাচারকারীর রিমান্ড, কারাগারে ২


৮ জুন ২০২০ ১৬:১১

ফাইল ফটো

ঢাকা: লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় রাজধানীর পল্টন থানায় দায়ের করা পৃথক দুই মামলায় তিন মানবপাচারকারীর পাঁচ দিন করে রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৮ জুন) শুনানি শেষে ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ এ আদেশ দেন। একই অভিযোগে তেজগাঁও থানার মামলায় আরও দুই মানবপাচারকারীকে কারাগারে পাঠানো হয়েছে।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন, জাহাঙ্গীর হোসেন, বাদশা ফকির এবং লিয়াকত আলী ওরফে লেকু শেখ। জাহাঙ্গীর হোসেন ও বাদশা ফকির এক মামলার আসামি। আর লেকু শেখ অপর এটি মামলার আসামি।

এদিন আসামি জাহাঙ্গীর হোসেন ও বাদশা ফকিরকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (নি.) এস এম গফফারুল আলম। আর লেকু শেখের সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্তা ডিবি পুলিশের এসআই আবুল বাশার মিয়া।

অন্য মামলায় কারাগারে যাওয়া দুই আসামিরা হলেন, হযরত আলী ও নাজমুল হাসান। এদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা পল্লবী জোনাল টিমের পুলিশ পরিদর্শক (নি.) লিয়াকত আলী।

উল্লেখ্য, চলতি বছরের ২৮ মে লিবিয়ায় মানবপাচারকারীদের হাতে ২৬ বাংলাদেশি নিহত ও ১২ জন আহত হন। ওই ঘটনায় ৩৮ জনকে আসামি করে গত ২ জুন রাজধানীর পল্টন থানায় একটি মামলা দায়ের করেন সিআইডির উপ-পরিদর্শক রাশেদ ফজল। এরপর আরও বিভিন্ন থানায় ২২টি মামলা দায়ের করা হয়।

টপ নিউজ লিবিয়া হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর