Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সশস্ত্র বাহিনী ও পরিবারের ২৭৮৮ জন করোনায় আক্রান্ত: আইএসপিআর


৮ জুন ২০২০ ২১:০৮

ঢাকা: সশস্ত্র বাহিনীতে নিয়োজিত ও অবসরপ্রাপ্ত কর্মকর্তা এবং তাদের পরিবারের সদস্য মিলিয়ে মোট দুই হাজার ৭৮৮ জন নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সশস্ত্র বাহিনীতে নিয়োজিত ও অবসরপ্রাপ্ত কর্মকর্তা রয়েছেন দুই হাজার ৫৭ জন। পরিবারের সদস্য রয়েছেন ১৮৮ জন। এ ছাড়া সশস্ত্র বাহিনী সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত অসামরিক ও অন্যান্য আক্রান্ত রয়েছেন ৫৪৩ জন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে জানানো হয়েছে, এ পর্যন্ত সশস্ত্র বাহিনীর সদস্য ও তাদের পরিবারের সদস্যদের ১৭ হাজার ১৫১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আক্রান্তদের মধ্যে বিভিন্ন সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা নিচ্ছেন এক হাজার ৩১০ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন মোট এক হাজার ৪৬১ জন। এ পর্যন্ত মারা গেছেন ১৭ জন।

মৃতদের মধ্যে ১৪ জন অবসরপ্রাপ্ত, যাদের বয়স ছিল ৬০ বছরের বেশি। এ ছাড়া তিন জন সামরিক/অসামরিক সদস্য ছিলেন, যারা আগে থেকে শারীরিক বিভিন্ন জটিলতায় ভুগছিলেন।

আইএসপিআর জানায়, নমুনা পরীক্ষার জন্য আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজিসহ (এএফআইপি) সিএমএইচগুলোতে মোট ১৩টি ‘আরটি-পিসিআর’ মেশিন প্রতিনিয়ত কাজ করে চলেছে। এছাড়া সব সিএমএইচে পর্যাপ্ত পরিমাণ পিপিই ও ওষুধ মজুত আছে।

আইএসপিআর করোনা করোনাভাইরাস সিএমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর