Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর স্নেহধন্য মুক্তিযোদ্ধা শফিকুল আমীন খসরু আর নেই


৮ জুন ২০২০ ২২:১০

ময়মনসিংহ: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য ময়মনসিংহের গফরগাঁওয়ের বীর মুক্তিযোদ্ধা শফিকুল আমীন খসরু আর নেই। সোমবার (৮ জুন) বিকেলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। গত শুক্রবার (৫ জুন) স্ট্রোক করলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

৭৪ বছর বয়সী শফিকুল আমীন খসরু মৃত্যুকালে স্ত্রী, ৩ ছেলে, এক মেয়ে, ভাই, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

আরও পড়ুন- ‘আমার গফরগাঁওয়ের খসরু এসেছে’

খসরুর ছোট ভাই গফরগাঁও চাকরিজীবী কল্যাণ ফোরাম সভাপতি অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম মজনু বলেন, মঙ্গলবার (৯ জুন) গফরগাঁওয়ের মশাখালীর বীরখারুয়া গ্রামে নিজ বাড়িতে তার জানাজা অনুষ্ঠিত হবে। পারিবারিক কবরস্থানে দাফন করা হবে তাকে। জানাজায় উপস্থিত থাকার জন্য তিনি সবার প্রতি অনুরোধ জানিয়েছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহভাজন ছিলেন শফিকুল আমিন খসরু। ঊনসত্তরের গণঅভুত্থানে অংশ নিয়েছেন সক্রিয়ভাবে। মুক্তিযুদ্ধের সময় ময়মনসিংহ এলাকায় সংগঠক হিসেবে কাজ করেছেন খসরু। ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত ময়মনসিংহে গফরগাঁও সমিতির প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। মশাখালী ইউনিয়ন, গফরগাঁও থানা ও ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন তিনি। বহু সামাজিক সংগঠনের নেতৃত্ব দিয়েছেন।

বর্ষীয়ান এই নেতার মৃত্যুতে শোক জানিয়েছেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মো. জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মোয়াজ্জেম হোসেন বাবুল। তারা মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

মুক্তিযোদ্ধা খসরু শফিকুল আমীন খসরু স্ট্রোক করে মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর