Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা এখনো সংকটাপন্ন


৮ জুন ২০২০ ২৩:০৯

ঢাকা: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় স্ট্রোক করা সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের অবস্থার এখনো কোনো উন্নতি হয়নি। রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে তাকে। চিকিৎসকরা জানিয়েছেন, সংকটাপন্ন অবস্থায় তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সোমবার (৮ জুন) রাত সাড়ে ১০টায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আল ইমরান চৌধুরী সারাবাংলাকে এসব তথ্য জানান।

বিজ্ঞাপন

আল ইমরান চৌধুরী বলেন, মোহাম্মদ নাসিমের অবস্থা এখনো সংকটাপন্ন। অস্ত্রোপচারের পর থেকে এখন পর্যন্ত তাকে ভেন্টিলেশনেই রাখা হচ্ছে। তার অবস্থার কোনো উন্নতি হয়নি। কিন্তু যে অবস্থানে ছিলেন, তার থেকে অবনতিও হয়নি।

এদিকে, বিকেলে মোহাম্মদ নাসিমের জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া সারাবাংলাকে বলেন, উনার বর্তমান অবস্থা আসলে ক্রিটিকাল। আমি আজকে যেতে পারিনি। তবে উনার অবস্থা এখনো আগের মতোই। কোনো রকম উন্নতি হয়নি, আবার কোনো অবনতিও হয়নি।

মোহাম্মদ নাসিমের ছেলে ও সাবেক সংসদ সদস্য তানভীর শাকিল জয় মোহাম্মদ নাসিমের দ্রুত সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এর আগে, গত ১ জুন জ্বর-কাশিসহ করোনাভাইরাসের লক্ষণ নিয়ে ঢাকার শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। সেখানেই করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়। রাতে ওই পরীক্ষার ফল পজিটিভ আসে।

বিজ্ঞাপন

চিকিৎসাধীন অবস্থায় গত ৫ জুন ভোরে স্ট্রোক করেন মোহাম্মদ নাসিম। ওই দিন সকালেই তার অস্ত্রোপচার হয়। চিকিৎসকরা জানিয়েছিলেন, অস্ত্রোপচার সফল হয়েছে। তবে তিনি শঙ্কামুক্ত নন। এখনো একই অবস্থাতেই রয়েছেন তিনি।

এর আগে মোহাম্মদ নাসিমের স্ত্রীও করোনা পজিটিভ হয়েছিলেন। তবে তিনি সুস্থ হয়ে উঠেছেন।

টপ নিউজ ভেন্টিলেশন সাপোর্ট মোহাম্মদ নাসিম সংকটাপন্ন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর