Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঠাকুরগাঁওয়ে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে মানববন্ধন


৯ জুন ২০২০ ০২:১৪

ঠাকুরগাঁও: ‘বিনা টেস্ট বিনা চিকিৎসায় মরতে চাই না, চিকিৎসা পাওয়া আমার অধিকার’— স্লোগান নিয়ে ঠাকুরগাঁওয়ে করোনাভাইরাস পরীক্ষার জন্য আরটি-পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮ জুন) শহরের চৌরাস্তায় ঠাকুরগাঁওবাসীর পক্ষ থেকে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এসময় বক্তারা জরুরিভিত্তিতে জেলায় পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে একদিনে সর্বোচ্চ ১৮৮ জনের করোনা পরীক্ষা করা যায়। কিন্তু সেখানে পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর ও নীলফামারী জেলা থেকে ৪০০ থেকে ৫০০ জনের স্যাম্পল সংগ্রহ করে পাঠানো হয়। সক্ষমতার চেয়ে বেশি স্যাম্পল পাঠানোর কারনে সময়মতো পরীক্ষা করা সম্ভব হয় না। তাই অবিলম্বে ঠাকুরগাঁওয়ে পিসিআর মেশিন স্থাপন করতে হবে।

রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, শিক্ষক-সাংবাদিকসহ সব শ্রেণিপেশার মানুষ এই মানববন্ধনে অংশ নেন। এতে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, নিরাপদ সড়ক চাই আন্দোলনের সভাপতি আবু মহিউদ্দীন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রাজু আহম্মেদসহ অন্যরা।

এর আগে, গত ২১ মে ঠাকুরগাঁওয়ে পিসিআর ল্যাব স্থাপনের সম্ভাবনা যাচাইয়ের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ের ট্রেজারার বিশেষজ্ঞ ড. আনোয়ার খসরু পারভেজ ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য বিভাগের সঙ্গে মতবিনিময় করেন।

পিসিআর মেশিন মানববন্ধন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর