Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাঙ্গামাটিতে জেএসএস কর্মীকে গুলি করে হত্যা


৯ জুন ২০২০ ০২:৪২

রাঙ্গামাটি: রাঙ্গামাটির কাপ্তাই উপজেলায় পদ্ম কুমার চাকমা (৪০) নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত পদ্ম কুমার চাকমা সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) কর্মী বলে জানা গেছে। তার বাড়ি রাঙ্গামাটি জেলা শহরের ভেদভেদী যুব উন্নয়ন এলাকায় বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (৮ জুন) সকাল ১০টার দিকে উপজেলার ওয়াগ্গ্যা ইউনিয়নের করঙ্গাছড়ি এলাকায় একটি দোকানে বসে চা পান করার সময় একদল সশস্ত্র দুর্বৃত্ত তাকে ঘিরে ধরে এবং গুলি করে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়।

রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. ছুফি উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কে বা কারা এই ব্যক্তিকে কী কারণে হত্যা করেছে, তা আমরা বুঝতে পারছি না। তবে তাৎক্ষণিকভাবে পাওয়া তথ্যে এটি আঞ্চলিক দলগুলোর বিরোধের জেরে ঘটে থাকতে পারে বলে মনে হচ্ছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে পাঠিয়েছে বলেও জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার।

কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন জানান, পদ্ম কুমার সকাল ৯টায় পাগলি মধ্যম পাড়ার চা ও মুদি দোকানদার নতুন চন্দ্র তঞ্চঙ্গ্যার দোকানে বসে ছিল। সেই সময় তিন জন অস্ত্রধারী সন্ত্রাসী এসে প্রথমে তাকে দোকানের বারান্দায় গুলি করে। গুলি খেয়ে তিনি দোকানের ভেতরে ঢুকে আত্মরক্ষার চেষ্টা করলে অস্ত্রধারীরা দোকানের পেছনের দরজা লাথি মেরে ঢুকে তাকে আবারও গুলি করলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

দোকানি নতুন চন্দ্র তঞ্চঙ্গ্যা বলেন, পদ্ম মাঝে মাঝে আমার দোকানে এসে বসত। আজ (সোমবার) সকাল ৯টায় তিনি দোকানের বাইরে বারান্দায় বসে কলা খাচ্ছিলেন। সে সময় তিন জন অস্ত্রধারী এসে আমার সামনে তাকে গুলি করে হত্যা করে পাহাড়ের দিকে চলে যায়।

এদিকে সকাল ১১টার দিকে নিহত পদ্মের স্ত্রী ও কন্যা ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ শনাক্ত করেন। নিহতের স্ত্রী রুপা চাকমা জানান, তার স্বামী একসময় আঞ্চলিক দল জেএসএসের কর্মী ছিল। তার প্রতিপক্ষরা তাকে হত্যা করতে পারে বলে তিনি জানান।

এ হত্যাকাণ্ডের পর আঞ্চলিক দলগুলোর কোনোটির পক্ষ থেকেই এখনো কোন বিবৃতি দেওয়া হয়নি।

গুলি করে হত্যা জেএসএস কর্মী দুর্বৃত্তের গুলি পদ্ম কুমার চাকমা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর