Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকারের সহায়তাভোগীর সংখ্যা সাড়ে ৬ কোটি ছাড়িয়েছে


৯ জুন ২০২০ ১৫:৪৩

ঢাকা: করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত দেশের অসহায় দরিদ্রদের জন্য সরকারের ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। এখন পর্যন্ত দেশের সাড়ে ছয় কোটি অসহায়-দরিদ্র মানুষ সরকারি সহায়তা পেয়েছে।

মঙ্গলবার (৯ জুন) তথ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, ৬৪ জেলার জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ৮ জুন পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেওয়া হয়েছে দুই লাখ ১ হাজার ৪১৭ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৬৭ হাজার ৭৯৫ মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি ৪৭ লাখ ২৯ হাজার ৫৩২টি এবং উপকারভোগী লোকসংখ্যা ছয় কোটি ৫২ লাখ ৯৩ হাজার ৭২০ জন।

এছাড়া নগদ বরাদ্দ দেওয়া হয়েছে ১১৬ কোটিরও বেশি টাকা। এরমধ্যে সাধারণ ত্রাণ বাবদ নগদ বরাদ্দ দেওয়া হয়েছে ৯১ কোটি ১৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৭৮ কোটি ১ লাখ ৫২ হাজার ৬৬১ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৯৪ লাখ ৪৪ হাজার ৬৮৯টি এবং উপকারভোগী লোকসংখ্যা ৪ কোটি ২১ লাখ ৩৫ হাজার ৮৪০ জন।

পাশাপাশি শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেওয়া হয়েছে ২৫ কোটি ৫৪ লাখ টাকা এবং এখন পর্যন্ত বিতরণ করা হয়েছে ২০ কোটি ৯৮ লাখ ২৭ হাজার ৮৫৪ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৬ লাখ ৬৭ হাজার ৮১৩টি এবং লোকসংখ্যা ১৩ লাখ ৭৯ হাজার ৩৭৪ জন।

অসহায়-দরিদ্র করোনাভাইরাস ত্রাণ বিতরণ সরকারি ত্রাণ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর