Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অতিরিক্ত ভাড়া আদায়কারীরা গণদুশমন: ওবায়দুল কাদের


৯ জুন ২০২০ ১৬:১৭

ওবায়দুল কাদের | ফাইল ছবি

ঢাকা: করোনাকালীন গণপরিবহনের ভাড়া পুনঃবিন্যাসের পরও চট্টগ্রামসহ কয়েক স্থানে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যাচ্ছে। অতিরিক্ত ভাড়া আদায়কীরা গণদুশমন হিসেবেই জনগণের কাছে চিহ্নিত হবে।

গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি উচ্চারণ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ মন্তব্য করেন। ওবায়দুল কাদের বলেন, যারা প্রতিশ্রুতি ভঙ্গ করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য আইন প্রয়োগকারী সংস্থাকে আহ্বান জানাচ্ছি।

যে সকল পরিবহন প্রতিশ্রুতি মেনে অতিরিক্ত ভাড়া আদায় করছেন না এবং নিয়ম মেনে চলছেন তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি। মঙ্গলবার (৯ জুন) মন্ত্রী তার সরকারি বাসভবনে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন।

বিএনপির উদ্দেশে মন্ত্রী বলেন, সরকারকে ঠেকাতে গিয়ে দেশকে ঠেকাতে যাবেন না। সরকারের অন্ধ সমালোচনা করতে গিয়ে দেশের ক্ষতি করবেন না।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন সারা দেশে নাকি তাদের নেতাকর্মীদের ঢালাও গ্রেফতার করা হচ্ছে? আমি বলতে চাই, কোথায় গ্রেফতার করা হলো, কাদেরকে গ্রেফতার করা হলো, কোথায় মিথ্যা মামলা দেওয়া হলো, তালিকা দিন?

বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, রাজনৈতিক অশুভ উদ্দেশ্যে সত্যকে আড়াল করে ঢিল ছুড়বেন না। মানুষের ক্ষুধার হাহাকার আপনারা কোথায় দেখতে পাচ্ছেন? আসলে আপনাদের হৃদয়েই এই ক্ষমতার ক্ষুধা। সে ক্ষুধার তীব্রতায় আপনাদের হৃদয় হাহাকার করছে। জনমানুষের প্রতি সরকারের দায়িত্বশীলতাই আপনাদের ক্ষুধা জ্বালা করছে।

তিনি বলেন, সরকারের সামনে এখন দুটি চ্যালেঞ্জ। একদিকে সংক্রমণ রোধ ও আক্রান্তদের চিকিৎসা ওপরদিকে অসহায় দরিদ্র মানুষের সুরক্ষা। কিছু সীমাবদ্ধতা সত্ত্বেও চ্যালেঞ্জ উত্তরণে শেখ হাসিনার সরকার নিরলস কাজ করে যাচ্ছে এবং এই প্রচেষ্টায় জনগণের আস্থা রয়েছে।

ওবায়দুল কাদের করোনা করোনাভাইরাস টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর