Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাকালে ফল প্রকাশ করে তাক লাগাল রাবি লোক প্রশাসন বিভাগ


১০ জুন ২০২০ ০২:৫৬

করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে যখন সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানে সব ধরনের একাডেমিক কার্যক্রম বন্ধ, ঠিক তখন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) লোক প্রশাসন বিভাগ তাদের মাস্টার্সের ফল প্রকাশ করে তাক লাগিয়েছে।

মঙ্গলবার (৯ জুন) বিভাগটির মাস্টার্স-২০১৯-এর নন-থিসিস বিভাগের ফলাফল প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে বিভাগটির সভাপতি অধ্যাপক সাজেদা আক্তার বলেন, আমাদের প্রায় সব কাজ করা ছিল। প্রশাসনিক ভবনের কিছু কাজ বাকি ছিল। ক্যাম্পাসের প্রশাসনিক কাজ যখন শুরু হলো, তখন পরীক্ষা কমিটির সভাপতিসহ অন্যদের সঙ্গে যোগাযোগ করলাম। পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের যিনি দায়িত্বে ছিলেন, তাকে নিয়ে আমরা বসি। প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনেই বসেছিলাম। টেবুলেশন শিট ও অন্যান্য কাজ সহজেই করতে পেরেছি।

অন্য বিভাগগুলোরও ফলাফল প্রকাশ সহজ হবে কি না, জানতে চাইলে তিনি বলেন, একটা পরীক্ষা কমিটিতে তিন থেকে চার জন শিক্ষক থাকেন। সামাজিক দূরত্ব মেনে নিয়ে তারা বসতে পারেন। উদ্যোগ নিলে ফলাফল প্রকাশ সম্ভব বলে জানান তিনি।

এ বিষয়ে লোক প্রশাসন বিভাগের মাস্টার্সের পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক পারভেজ আজহারুল হক বলেন, করোনার আগেই আমাদের প্রায় সবকিছু করা হয়েছিল। রেজাল্ট তৈরির প্রক্রিয়া একটা কনফিডেনশিয়াল ইস্যু। তবে অফিস খুলেছে। রেজাল্ট তৈরির আমাদের বিশ্ববিদ্যালয়ের যে প্রক্রিয়া, তাতে অনলাইনে যোগাযোগ করে বাসায় বসেও ফল প্রকাশ করা সম্ভব। শিক্ষকদের এই ছোট্ট উদ্যোগ জরুরি বলে জানান তিনি।

করোনাভাইরাস ফল প্রকাশ রাজশাহী বিশ্ববিদ্যালয় লোক প্রশাসন বিভাগ


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর