Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বান্দরবান জেলা শহরে দুপুর ১২টা থেকে লকডাউন চলছে


১০ জুন ২০২০ ১৪:৫৩

বান্দরবান: বান্দরবান জেলার সদর উপজেলা ও পৌর এলাকা এবং রুমা উপজেলায় লকডাউন কার্যক্রম শুরু হয়েছে। বুধবার (১০ জুন) দুপুর ১২টার পর থেকে এই লকডাউন কার্যকর করতে নানা কার্যক্রম হাতে নিয়েছে প্রশাসন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত সোমবার নতুন করে ১৪ জন ও মঙ্গলবার ১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে বান্দরবান জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৭১ জন। এ ঘটনায় বান্দরবান পাঁচ উপজেলা ও দুই পৌরসভা এলাকাকে রেড জোন ঘোষনা করেছে বাংলাদেশ স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসন।
এর আগে গত ৬ জুন বান্দরবানের লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলাকে রেড জোন ঘোষণা করে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, রেড জোন ঘোষিত এলাকায় প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, চিকিৎসক, মানবিক সহায়তা/ত্রাণ কার্যক্রম বাস্তবায়ন, জরুরি ওষুধ, চিকিৎসা উপকরণ, কৃষি উপকরণ ও পণ্যবাহী যানবাহন ছাড়া সবধরনের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে রেড জোন ঘোষিত এলাকাগুলোতে হাট-বাজার, দোকানপাট ও সবধরণের যান চলাচল বন্ধ রয়েছে। লোকজন চলাচল থাকলেও তা খুবই সীমিত। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে তেমন কোনো মানুষকে বের হতে তেমন দেখা যায়নি।

বান্দরবানের সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা জানান, বান্দরবান সদরে সোমবার নতুন করে ১৪জন ও মঙ্গলবার ১০ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় ৭১ জনের শরীরের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৫ জন।

জেলা শহরে বান্দরবান লকডাউন শুরু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর