Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বাবা বিশ্বটাকে পাল্টে দিতে গেছেন’ – ফ্লয়েডকন্যাকে জো বাইডেন


১১ জুন ২০২০ ০১:০৬

যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে পুলিশি হেফাজতে নির্যাতনের মুখে মারা যাওয়া আফ্রো-আমেরিকান নাগরিক জর্জ ফ্লয়েডের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে হৌস্টনে ফ্লয়েডের বাড়িতে উপস্থিত হন, ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের সম্ভাব্য প্রার্থী জো বাইডেন। সেখানে তিনি জর্জ ফ্লোয়েডের শোকসন্তোপ্ত পরিবারের সঙ্গে একান্তে সময় কাটান।

সে সময় জর্জ ফ্লয়েডের শিশুকন্যাকে লক্ষ করে বলেন, ‘জানি তুমি বাবাকে খুব মিস করছো। কিন্তু তোমার জন্য বাবা বিশ্বটাকে পাল্টে দিতে গেছেন’। তারপর, জো বাইডেন উপস্থিত সকলের উদ্দেশে বলেন- জর্জ ফ্লয়েডের মৃত্যুকে কেন্দ্র করে আমেরিকার ইতিহাস ই বদলে যেতে পারে। নতুন করে এই দেশে লেখা হতে পারে মানুষের মর্যাদা, সামাজিক অধিকার ও স্বাধীনতার গল্প।

এরপর, জর্জ ফ্লয়েডের পারিবারিক মুখপাত্র বেনজামিন ক্রাম্প ফ্লয়েড পরিবারের সঙ্গে জো বাইডেনের ছবি সানাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে প্রকাশ করেন।

এদিকে, হৌস্টনের ফাউন্টেইন অব প্রেইজ চার্চে জর্জ ফ্লয়েডের শেষকৃত্য অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্রের শীর্ষ রাজনীতিবিদ ও তারকাসহ অন্তত ৫০০ মানুষ ওই প্রার্থনাসভায় যোগ দিয়েছিলেন বলে জানিয়েছে বিবিসি।

পরে, জর্জ ফ্লয়েডের মরদেহ হৌস্টনের দক্ষিণে পিয়ারল্যাণ্ড সমাধিস্থলে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার কবর হয়। ফ্লয়েডের স্মৃতিতে শেষ শ্রদ্ধা জানাতে আসা মানুষের এক মাইল লম্বা লাইন পড়ে যায় বলে স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে।

প্রসঙ্গত, আগে মিনিয়াপোলিস ও নর্থ ক্যারোলিনাতেও জর্জ ফ্লয়েডের সম্মানে ও ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনের কর্মীদের জন্য মৃতদেহ রাখা হয়েছিল।

জর্জ ফ্লয়েড জো বাইডেন ডেমোক্রেট ব্ল্যাক লাইভস ম্যাটার যুক্তরাষ্ট্র


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর