Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজয় মাল্যকে যুক্তরাজ্যে রাজনৈতিক আশ্রয় না দিতে ভারতের অনুরোধ


১১ জুন ২০২০ ২২:৫৯

প্রতারণার মামলায় ভারতে ‘ওয়ান্টেড’ পলাতক ধনকুবের বিজয় মাল্য যেন কোনো ভাবেই যুক্তরাজ্যে রাজনৈতিক আশ্রয় না পায় সে ব্যাপারে দেশটির সর্বোচ্চ কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানিয়েছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। বৃহস্পতিবার (১১ জুন) মন্ত্রণালয়ের এক অনলাইন ব্রিফিংয়ে এ কথা জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব। খবর এনডিটিভি।

এছাড়াও, বিজয় মাল্যকে দেখামাত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে অনতিবিলম্বে ভারতে ফেরত পাঠানোর (প্রত্যর্পনের) ব্যাপারেও সহযোগিতাও চাওয়া হয়েছে ভারতের পক্ষ থেকে।

বিজ্ঞাপন

এর আগে, প্রতারণার অভিযোগ মাথায় নিয়ে কিংফিশার এয়ারলাইন্স দেউলিয়া হয়ে যাওয়ার পর ভারত থেকে পালিয়ে যান ৬৪ বছর বয়সী বিজয় মাল্য। তারপর থেকে তিনি যুক্তরাজ্যেই রয়েছেন।

এদিকে, মাসখানেক আগে ভারতের ব্রিটিশ হাইকমিশনের পক্ষ থেকে জানানো হয়েছিল, বিজয় মাল্যকে প্রত্যর্পনের ব্যাপারে কিছু আইনি জটিলতা রয়েছে সেগুলো সমাধান না হলে, তাকে ভারতের কাছে হস্তান্তর করা সম্ভব হবে না।

অন্যদিকে, মে মাসেই ভারত থেকে ২০১৮ সালে পাঠানো প্রত্যর্পন আদেশ ঠেকাতে যুক্তরাজ্যের সুপ্রিম কোর্টে আবেদনের সময় পেরিয়ে গেছে বিজয় মাল্য’র।

পাশাপাশি, যুক্তরাজ্যে অবস্থানরত কারও বিরুদ্ধে প্রত্যর্পনের আদেশ জারির পর যদি কোনো আইনি জটিলতা তৈরি হয়, তাহলে ওই ব্যক্তি নিজেকে শরণার্থী হিসেবে ঘোষণা করে যুক্তরাজ্যের কাছে রাজনৈতিক আশ্রয় চাইতে পারে।

তবে, বিজয় মাল্য এখনও যুক্তরাজ্যের কাছে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন কি না, সে ব্যাপারে স্পষ্ট কোনো তথ্য নেই বলে এনডিটিভিকে জানিয়েছে ভারতের সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই)।

বিজ্ঞাপন

প্রত্যর্পন বিজয় মাল্য ব্রিটিশ হাই কমিশন ভারত যুক্তরাজ্য রাজনৈতিক আশ্রয়

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর