Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাভারের গারো জনগোষ্ঠীর পাশে দাঁড়াল ‘স্বপ্ন’


১২ জুন ২০২০ ১৮:৫১

ঢাকা: সাভারের আশুলিয়া গণকবাড়ীসহ পার্শ্ববর্তী এলাকায় বসবাসকারী গারো জনগোষ্ঠীর ৬০টি পরিবারের পাশে দাঁড়িয়েছে সুপারশপ ‘স্বপ্ন’। শুক্রবার (১২ জুন) পরিবারগুলোর মাঝে শিশুখাদ্য ও পুষ্টিচালসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী উপহার দেয় স্বপ্ন।

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে টানা তিন মাসের অচলাবস্থার কারণে চাকরি হারিয়েছেন গারো পরিবারের অনেকে সদস্য। সিংহভাগ চাকরিজীবীর বেতন ৬০ শতাংশ থেকে শূনে নেমেছে। হঠাৎ আয়ের পথ বন্ধে বিপাকে পড়েছে পরিবারগুলো। এসব পরিবারের সদস্যরা ঢাকা রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চলে বিভিন্ন শিল্প-কারখানায় ও বিভিন্ন বিউটি পার্লারে কাজ করতেন।

বিজ্ঞাপন

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে করোনাভাইরাসের কারণে বেকার হয়ে পড়া গারো পরিবারের সদস্যদের কর্মসংস্থানের উদ্যোগও নিচ্ছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি স্বপ্নের এই উদ্যোগের সঙ্গে আবুল খায়ের কনজিউমার প্রোডাক্টস লিমিটেড শিশুদের গুড়ো দুধ স্পন্সর করেছে।

এ বিষয়ে স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, ‘অভুক্ত শিশুদের শরীর থেকে হাড্ডিসার বের হওয়া ছবি দেখে আমাদের পার্টনার প্রতিষ্ঠানদেরকে সহযোগিতার হাত বাড়ানোর অনুরোধ করলাম। এরপর সকলে মিলে যতটুকু সম্ভব করার চেষ্টা করলাম। আর সামনেও যতটা সম্ভব করার চেষ্টা থাকবে আমাদের।’

গারো স্বপ্ন

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর