Friday 25 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুবাই থেকে দেশে ফিরলেন ৩৯১ বাংলাদেশি


১৩ জুন ২০২০ ১৬:০৯

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে আটকে পড়া ৩৯১ বাংলাদেশি দেশে ফিরেছেন বলে জানিয়েছে বাংলাদেশ বিমান সূত্র। শনিবার (১৩ জুন) দুপুরে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ বিমানের ডিজিএম তাহেরা খন্দকার।

তিনি জানান, বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে করে তাদেরকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। তাদের বহনকারী ফ্লাইটটি ভোর ৪টা ৩৬ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

বিজ্ঞাপন

দেশে ফেরার পর তাদের সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

এর আগে গতকাল ইতালির রোম শহরে আটকে পড়া ২৮৭ বাংলাদেশি দেশে ফেরেন। তারও আগে ১১ জুন দোহা থেকে বাংলাদেশে আসেন ৪০৯ বাংলাদেশি। ৬ জুন মালদ্বীপ থেকে আসেন ২৬৫ বাংলাদেশি। ৩ জুন কুয়ালালামপুর থেকে ফেরেন ১৪০ বাংলাদেশি, ৩১ মে দুবাই থেকে আসেন ২৬২ বাংলাদেশি। ২২ মে ভারতের কলকাতা থেকে আসেন ৭৪ বাংলাদেশি, ১৬ মে মালদ্বীপ থেকে আসেন ৩৫৩ বাংলাদেশি, ১২ মে মুম্বাই থেকে আসেন ৮৮ জন, ৫ মে বিকেলে দিল্লী থেকে আসেন ১৩০ জন, ৩ মে সন্ধ্যায় মুম্বাই থেকে আসেন ১৫২ জন একই দিন বিকেলে কলকাতা থেকে আসেন ৫৯ জন এবং ২ মে ভারতের দিল্লীতে আটকা পড়া ১৫১ বাংলাদেশি নাগরিক বাংলাদেশ বিমানে করে দেশে ফেরেন।

উল্লেখ্য, গত ১জুন থেকে সীমিত পরিসরে চালু হয়েছে অভ্যন্তরীণ ফ্লাইট। আর প্রায় ৩ মাসের মতো বন্ধ থাকা আন্তর্জাতিক ফ্লাইট চালু হচ্ছে আগামী ১৬ জুন থেকে। তবে কিছু কিছু দেশ বাংলাদেশিদের উপর নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে। সেজন্য প্রথমে লন্ডন ফ্লাইট চালু করবে। পরবর্তীতে ধীরে ধীরে অন্যান্য দেশগুলো নিষেধাজ্ঞা তুলে নিলে সেসবস দেশেও ফ্লাইট চালু হবে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

করোনা কোভিড দুবাই দেশে নাগরিক ফিরলেন

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরলেন মির্জা ফখরুল
২৬ অক্টোবর ২০২৪ ০১:৩০

সম্পর্কিত খবর