Friday 25 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুড়িগঙ্গা পাড়ে বিভিন্ন প্রজাতির বৃক্ষরোপণ করছে নোঙর


১৩ জুন ২০২০ ১৮:১০

ঢাকা: ‘বৃক্ষ নিধআর নয়, দেশকে করো বৃক্ষময়’ শ্লোগানে রাজধানীর কামরাঙ্গীচর বুড়িগঙ্গা নদীর পাড়ে নদী পরিচ্ছন্ন অভিযান ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে নদী নিরাপত্তার সামাজিক সংগঠন নোঙর বাংলাদেশ।

শনিবার (১৩ জুন) এক বার্তায় জানানো হয়, সংগঠনটির পক্ষ থেকে কামরাঙ্গীর চর টাওয়ার ঘাট এলাকায় বিভিন্ন প্রজাতির ৫ শ’টি ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষরোপণ অভিযানের প্রথম আয়োজন অনুষ্ঠিত হয় শুক্রবার (১২ জুন) সকালে।

বিজ্ঞাপন

অভিযানের শুরুতে টাওয়ারঘাট মাঠের প্রবেশ পথের সাতটি অবৈধ দোকান উচ্ছেদের মাধ্যমে পরিচ্ছন্ন অভিযানে উপস্থিত হন ৫৭ নং ওয়ার্ড কাউন্সিলর সাইদুর রহমান মাতবর।

নদী নিরাপত্তা বিষয়ক সামাজিক সংগঠন নোঙর-এর প্রতিষ্ঠাতা সভাপতি নদীপুত্র সুমন শামস-এর নেতৃত্বে নোঙর পরিবারের সদস্যদের সঙ্গে ৫৭-নং ওর্য়াডের ১১ জন পরিচ্ছ্ন্ন কর্মী যুক্ত হয়।

এ প্রসঙ্গে সুমন শামস বলেন, ‘নদী ও পরিবেশ সুরক্ষার জন্য বুড়িগঙ্গা নদী থেকে আমাদের আজকের এই কার্যক্রম শুরু, যা পর্যায়ক্রমে ঢাকার চারপাশের নদীর তীর ভূমিতে এই পরিচ্ছ্ন্ন অভিযান ও বৃক্ষরোপণ কর্মসূচি চলমান থাকবে।’

রাজধানী ঢাকা শহরের প্রধান নদী বুড়িগঙ্গা ও আদিবুড়িগঙ্গা নদী এখনো দখল-দূষণ চলমান আছে, করানা ভাইরাসের দোহাই দিয়ে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযান বন্ধ রেখেছে। তাই বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষের পাশাপাশি নদ-নদী, পরিবেশ ও প্রতিবেশের সুরক্ষা নিশ্চিত করতে প্রত্যেকটি নদী পাড়ের জন প্রতিনিধি ও স্থানীয় জনগণকে সক্রিয় ভাবে এগিয়ে আসার আহবান জানান সুমন শামস।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কামরাঙ্গীর চর নৌ-পুলিশ ইন্সপেক্টর আবু বকার সিদ্দিক, নোঙর সদস্য এফ এইচ সবুজ ও আমিনুল হকসহ সংশ্লিষ্টরা।

বিজ্ঞাপন

করোনা নদী নোঙর বৃক্ষ

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরলেন মির্জা ফখরুল
২৬ অক্টোবর ২০২৪ ০১:৩০

সম্পর্কিত খবর