Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশের প্রথম ভার্চুয়াল জব ফেস্ট জুলাইয়ে


১৩ জুন ২০২০ ২০:৩২

ঢাকা: চাকরি খোঁজার ওয়েবসাইট স্কিল ডটজবস ও বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (বিএসএইচআরএম) এর যৌথ আয়োজনে বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ভার্চুয়াল জব ফেস্ট-২০২০’।

আগামী ৩ থেকে ৫ জুলাই এ জব ফেস্ট অনুষ্ঠিত হবে। এর মাধ্যমে অন্তত পাচশ’ জনের চাকরির সুযোগ তৈরি হবে এবং সেইসঙ্গে পাঁচ শতাধিক মানুষের ভার্চুয়াল কর্মসংস্থান হবে।

শনিবার (১৩ জুন) স্কিল জবসের ফেসবুক পেজে অনুষ্ঠিত এক অনলাইন সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য দেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএসএইচআরএম এর প্রেসিডেন্ট মাশেকুর রহমান খান, মহাসচিব নজরুল ইসলাম আপন, এক্সিকিউটিভ কাউন্সিলর মোস্তফা আরিফ মাহমুদ ও ভার্চুয়াল জব ফেস্ট-২০২০এর আহ্বায়ক কে এম হাসান রিপন।

সংবাদ সম্মেলনে বলা হয়, মহামারি করোনাভাইরাসের কারণে আমরা একটি রূপান্তরিত সময়ে চলে এসেছি। ফলে আমাদের জীবনযাত্রা, কাজ করার পদ্ধতি, চিন্তা-ভাবনা সবকিছুই বদলে যাচ্ছে। প্রায় সবধরনের সংগঠন ও প্রতিষ্ঠান সামাজিক দূরত্ব শব্দটিকে কেন্দ্র করে তাদের কাজের পদ্ধতিতে পরিবর্তন এনেছে।

মোহাম্মদ নুরুজ্জামান বলেন, ‘বড় বড় প্রতিষ্ঠানগুলো প্রযুক্তিকে কাজে লাগিয়ে ঘরে বসে কাজ করার সুযোগ তৈরি করেছে। ফলে কর্মক্ষেত্রে ডিজিটাল প্রতিভাসম্পন্ন কর্মীর চাহিদা তৈরি হয়েছে। এসব দিক বিবেচনা করেই স্কিল জবস আয়োজন করতে যাচ্ছে এই ভার্চুয়াল জব ফেস্ট।’

তিনি বলেন, ‘ভার্চুয়াল জব ফেস্টে অংশগ্রহণকারীদের জন্য ক্যারিয়ার বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে চারদিনের গ্রুমিং সেশন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির হিউম্যান রিসোর্স ডেভলপমেন্ট ইনস্টিটিউট (এইচআরডিআই) কর্তৃক সনদ, স্কিল জবসে অনলাইন প্রোফাইল তৈরি, অনলাইন অ্যাসেসমেন্ট কোর্সে বিশেষ ছাড়, গো-এডুর সকল কোর্সে বিশেষ ছাড় সুবিধা থাকছে।’

ভার্চুয়াল জব ফেস্টে সিভি পাঠানো থেকে শুরু করে কর্মী বাছাই, সাক্ষাৎকার নেওয়া, গ্রুমিং সেশন ও কর্মী নিয়োগ সবকিছুই অনুষ্ঠিত হবে অনলাইন প্ল্যাটফর্মে।

আগ্রহীদের সিভি পাঠাতে হবে ১৩-২৩ জুনের মধ্যে। নির্বাচিত প্রার্থীদের বিশেষ প্রশিক্ষণ হবে ২৬-২৯ জুন, ভার্চুয়াল সাক্ষাৎকার হবে ৩-৫ জুলাই এবং ভার্চুয়াল নিয়োগ হবে ৭ জুলাই।

জুলাই ভার্চুয়াল জব ফেস্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর