Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য


১৩ জুন ২০২০ ২২:০৩

সারাবাংলা ডটনেটে গত ৭ জুন প্রকাশিত ‘নিয়ম না মেনে ফ্লোরা টেলিকম থেকে সফটওয়্যার কেনার পাঁয়তারা!’ শীর্ষক খবরের প্রতিবাদ পাঠিয়েছে ফ্লোরা টেলিকম লিমিটেড।

সিওও শেখ জাওয়াহের আহমেদের সই করা প্রতিবাদপত্রে বলা হয়েছে, প্রকাশিত সংবাদটিতে উল্লেখ করা হয়েছে যে ২০১৯ সালের ২৯ ডিসেম্বর কোনো ধরনের নিয়মনীতির তোয়াক্কা না করে অগ্রণী ব্যাংকের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) শাহনুর বেগমের সই করা এক চিঠি পাঠানো হয় ফ্লোরা টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা রফিকুল ইসলাম ডিউকের কাছে। চিঠিতে ‘টেমেনস টি২৪’ আপগ্রেডেশন প্রকল্পে ফ্লোরা টেলিকম (এফটিএল) নিযুক্ত করার বিষয়টি জানানো হয়।

এ তথ্যের পরিপ্রেক্ষিতে প্রতিবাদপত্রে বলা হয়েছে, ফ্লোরা টেলিকম জানাতে চায়, ২০১৮ সালের ডিসেম্বরের পর আজ পর্যন্ত টেমেনস টি২৪ আপগ্রেড প্রকল্পের জন্য অগ্রণী ব্যাংক থেকে ফ্লোরা টেলিকমকে কোনো কার্যদেশ দেওয়া হয়নি এবং ফ্লোরা টেলিকম ২০১৯ সাল থেকে আজ পর্যন্ত অগ্রণী ব্যাংক থেকে কোনো কার্যাদেশ গ্রহণ করেনি। অগ্রণী ব্যাংক ফ্লোরা টেলিকমের সঙ্গে ২০০৮ সালের চুক্তি অনুযায়ী এবং পিপিআর নিয়ম অনুযায়ী টেমেনস টি২৪ কোর ব্যাংকিং সফটওয়্যারের পুরাতন ভার্সন থেকে চলতি ভার্সনে আপগ্রেড করার লক্ষ্যে এরই মধ্যে ২০২০ সালের মে মাসে ব্যাংক কর্তৃপক্ষ দরপত্র আহ্বান করেন এবং পরবর্তী কার্যদেশ দেওয়ার যথাযথ পদক্ষেপে প্রক্রিয়াধীন।

প্রতিবেদকের বক্তব্য

সারাবাংলা’য় প্রকাশিত সংবাদটিতে অগ্রণী ব্যাংকের বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্য ব্যবহার করা হয়েছে। ২০১৯ সালের ২৯ ডিসেম্বর ফ্লোরা টেলিকমকে কার্যাদেশ দেওয়ার যে চিঠির তথ্য সংবাদে উল্লেখ করা হয়েছে, সেই চিঠি ইস্যু করার তথ্য ব্যাংকের একাধিক সূত্র সারাবাংলাকে নিশ্চিত করেছে। ওই চিঠির একটি কপিও সারাবাংলার কাছে রয়েছে।

তাছাড়া সংবাদে এটিও উল্লেখ রয়েছে, এই চিঠির বিষয়টি জানাজানি হলে সমালোচনার মুখে কার্যাদেশটি বাতিল করা হয়। ফলে ফ্লোরা টেলিকম চূড়ান্তভাবে কাজটি পায়নি।

অগ্রণী ব্যাংক প্রকাশিত সংবাদের প্রতিবাদ ফ্লোরা টেলিকম ফ্লোরা টেলিকম লিমিটেড সফটওয়্যার কেনার কার্যাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর