Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাকালে টিকেট কালোবাজারি, আটক ১


১৩ জুন ২০২০ ২২:১৯

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে ট্রেনের টিকিট কালোবাজারির সঙ্গে যুক্ত এক যুবককে আটক করেছে রেলওয়ে পুলিশ। তার কাছ থেকে আন্তঃনগর ট্রেনের আটটি টিকেট জব্দ করা হয়েছে।

শনিবার (১৩ জুন) বিকেল ৪টার দিকে চট্টগ্রাম রেলস্টেশন থেকে তাকে আটক করা হয়।

আটক মো. আরেফিনের (২৮) বাড়ি বরগুনা জেলায়।

চট্টগ্রামের জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজ ভূঁইয়া সারাবাংলাকে জানান, আটক আরেফিনের কাছে চট্টগ্রাম থেকে চাঁদপুরগামী মেঘনা এক্সপ্রেসের চারটি টিকেট পাওয়া গেছে। সেগুলো শনিবার বিকেল ৫টায় চাঁদপুরের উদ্দেশে চট্টগ্রাম ছেড়ে যাওয়া ট্রেনের টিকেট ছিল। ট্রেন ছাড়ার আগে ১২০ টাকার টিকেট ৩০০ টাকায় বিক্রির সময় তাকে হাতেনাতে ধরা হয়। বাড়তি দামে টিকেট কিনেছেন এমন দু’জন যাত্রীকেও পাওয়ার কথা জানিয়েছেন ওসি।

এছাড়া চট্টগ্রাম থেকে সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের আরও ৪টি টিকেট তাকে তল্লাশি করে জব্দ করা হয়েছে। টিকেটগুলো ১৬ জুনের বলে জানিয়েছেন ওসি।

ওসি মোস্তাফিজ ভূঁইয়া বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পেরেছি, সে নিউমার্কেট এলাকায় একটি কম্পিউটারের দোকান থেকে অনলাইনে টিকেটগুলো সংগ্রহ করেছে। আমরা তার দেওয়া তথ্য যাচাইবাছাই করে দেখছি। করোনার সংক্রমণের এই দুর্যোগময় সময়ে টিকেট কালোবাজারি করে যারা যাত্রীদের জিম্মি করছে আমরা তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখব।’

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে প্রায় দুমাস পর গত ৩১ মে থেকে ট্রেন চলাচল শুরু হয়। ওইদিনই চট্টগ্রামে টিকেট কালোবাজারি রোধে অভিযানের ঘোষণা দিয়েছিল রেলওয়ে পুলিশ।

করোনা কালোবাজার টিকিট ট্রেন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর