Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় আ.লীগ নেতার মৃত্যু, চিকিৎসা না পাওয়ার অভিযোগ


১৪ জুন ২০২০ ১৫:১৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে তীব্র শ্বাসকষ্টে ভুগে করোনাভাইরাসে আক্রান্ত এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে। তার পরিবারের অভিযোগ, তিন দিন চেষ্টা করেও কোনো হাসপাতালে আইসিইউতে তাকে ভর্তি করা যায়নি। শেষ মুহূর্তে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা গেলেও অক্সিজেন সরবরাহ ও ডাক্তারদের পর্যাপ্ত চিকিৎসা সেবা না পেয়েই তার মৃত্যু হয়েছে।

শনিবার (১৩ জুন) রাত ১১টার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। মৃত মো. শাহআলম চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি।

শাহআলমের বড় ভাইয়ের স্ত্রী ফেরদৌস আক্তার সারাবাংলাকে জানান, জ্বর ও শ্বাসকষ্ট থাকায় গত বুধবার (১০ জুন) শাহআলমকে সীতাকুণ্ডের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তিন দিন ধরে বিভিন্ন মাধ্যমে চট্টগ্রামের সব সরকারি-বেসরকারি হাসপাতালে আইসিইউতে ভর্তির চেষ্টা করা হয়। কিন্তু সরকারি হাসপাতালে আইসিইউ খালি পাওয়া যায়নি। বেসরকারি হাসপাতালগুলোতেও আইসিইউ খালি নেই বলে জানানো হয়।

এর মধ্যে শনিবার (১৩ জুন) শাহআলমের করোনা পজিটিভ রিপোর্ট আসে। বিকেলে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় তাকে। তবে খালি না থাকায় সেখানেও মেলেনি আইসিইউ সাপোর্ট।

অক্সিজেন ও চিকিৎসা সেবা না পাওয়ার অভিযোগ করে ফেরদৌস আক্তার বলেন, ‘জেনারেল হাসপাতালে আইসিইউ সাপোর্ট পাওয়া যায়নি। তারা অক্সিজেনও দিতে পারেনি। কোনো ডাক্তার এসে একটু রোগীকে ভালো করে দেখেনওনি। রাতে উনি (শাহআলম) মারা গেছেন।’

জানতে চাইলে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. গোলাম মোস্তফা জামাল সারাবাংলাকে বলেন, ‘উনাকে (শাহআলম) একেবারে সংকটাপন্ন অবস্থায় আমাদের কাছে আনা হয়েছিল। আমাদের কাছেও পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার ছিল না। আইসিইউ থেকে অক্সিজেন সিলিন্ডার নিয়ে উনাকে দেওয়ার ব্যবস্থা করেছিলাম। কিন্তু আইসিইউ থেকে খুলে উনার বেডের কাছে নেওয়ার পর দেখা যায়, উনি আর জীবিত নেই। বিষয়টি খুবই দুঃখজনক।’

আওয়ামী লীগ নেতা করোনাভাইরাসে আক্রান্ত করোনায় আক্রান্ত হয়ে মৃ্ত্যু চিকিৎসা না পাওয়ার অভিযোগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর