Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাষ্ট্রের আটলান্টায় ফের বর্ণবাদী পুলিশি হত্যাকাণ্ড


১৪ জুন ২০২০ ১৬:১৯

যুক্তরাষ্ট্রের আটলান্টা অঙ্গরাজ্যে পুলিশের গুলিতে আবার এক আফ্রো-আমেরিকান নাগরিক র‍্যাশার্ড ব্রুকস প্রাণ হারিয়েছেন। এই হত্যাকাণ্ডের প্রতিবাদে আটলান্টায় জোরদার হওয়া আন্দোলনের মুখে পুলিশ প্রধান এরিকা শিল্ড পদত্যাগ করেছেন। খবর বিবিসি।

আটলান্টার মেয়রের বরাতে বিবিসি জানিয়েছে, শনিবার (১৩ জুন) মেয়রের কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন পুলিশ প্রধান এরিকা শিল্ড।

এদিকে, শুক্রবার (১২ জুন) আটলান্টার একটি রোড সাইড রেস্টুরেন্টের পাকিংয়ে নিজ গাড়িতে ঘুমিয়ে পড়েছিলেন ২৭ বছর বয়সী ব্রুকস। পরে পুলিশ এসে তার সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে গুলি চালায়। পুলিশের গুলিতে ব্রুকসের মৃত্যু হয়।

পরে, এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত দুইজন পুলিশ কর্মকর্তার একজনকে প্রত্যাহার করে নেওয়া হয় এবং আরেকজনকে প্রশাসনিক দফতরে ক্লোজড করা হয়েছে।

এর আগে, মে মাসের ২৫ তারিখে যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে পুলিশ হেফাজতে নির্যাতনের মুখে আরেক আফ্রো-আমেরিকান নাগরিক জর্জ ফ্লয়েডের মৃত্যু হয়েছিল। ওই হত্যাকাণ্ডকে কেন্দ্রকরে যুক্তরাষ্ট্রজুড়ে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার মুভমেন্ট’ জোরদার হয়েছিল।

অন্যদিকে, ফ্লয়েডের হত্যাকাণ্ডের রেশ কাটতে না কাটতেই আটলান্টায় পুলিশি হত্যাকাণ্ডে ব্রুকস প্রাণ হারানোর ঘটনায় আটলান্টাজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে। ওই আন্দোলনের দাবির মুখে পত্যাগ করেছেন পুলিশ প্রধান। এখন, এই ঘটনায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কিভাবে প্রতিক্রিয়া দেখান, তা ই দেখার বিষয়।

আটলান্টা পুলিশি হত্যাকাণ্ড ব্রুকস যুক্তরাষ্ট্র


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর