Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির সহদপ্তর সম্পাদক মুনীর কারাগারে


৫ মার্চ ২০১৮ ১৯:০১

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির সহদপ্তর সম্পাদক মুনীর হোসেন নাশকতার ৬টি মামলায় আত্মসমর্পণ করলে আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন।

সোমবার (৫ মার্চ) ঢাকা মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে হাজির হয়ে তিনি মামলাগুলোর জামিন আবেদন করেন।

শুনানি শেষে ঢাকা মহাগর হাকিম সারাফুজ্জামান আনসারী জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জানান, রমনা থানায় করা ওই ছয়টি মামলায় গত ১ জানুয়ারি মুনীর হোসেন হাইকোর্টে আত্মসমর্পণ করলে হাইকোর্ট ৮ সপ্তাহের জামিন প্রদান করেন। ৮ সপ্তাহ পর তাকে সিএমএম আদালতে আত্মসমর্পণ করতে বলেছিল হাইকোর্ট। হাইকোর্টের ওই নির্দেশ অনুযায়ী তিনি সোমবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থণা করেন।

রাজধানীর রমনা থানা এলাকায় নাশকতার অভিযোগে ২০১৭ সালের ২১ ডিসেম্বর এবং চলতি বছর ৩ জানুয়ারি মামলা দায়ের করে রমনা থানা পুলিশ। প্রত্যেক মামলায়ই মুনির হোসেনকে এজাহারভুক্ত করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, বিএনপি ও তাহার অঙ্গসংগঠনের শীর্ষস্থানীয় নেতা কর্মীদের ইদ্ধনে ও মদদে একই উদ্দেশ্য পূর্ব পরিকল্পিতভাবে হাতে লাঠিসোটা ও ইট-পাটকেলসহ বেআইনি সমাবেশ ঘটিয়ে সরকার বিরোধী শ্লোগান দিয়ে রাস্তার জন সাধারণ ও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি, যানবাহন ভাংচুর করে ক্ষতিসাধন এবং পুলিশের সরকারী কর্তব্য কাজে বাধা ও হত্যায় আহত করা অপরাধমূলক কাজ।

সারাবাংলা/এআই/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর