Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিয়েতনামের রাষ্ট্রপতির সঙ্গে এফবিসিসিআই নেতাদের সাক্ষাৎ


৫ মার্চ ২০১৮ ১৯:০৫

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ভিয়েতনামের রাষ্ট্রপতি ত্রান দাই কুয়াংয়ের সঙ্গে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) নেতাদের সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর একটি হোটেলে সোমবার (০৫ মার্চ) বিকেলে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বৈঠকে এফবিসিসিআই সভাপতি মো. শফিউল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম ও সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ অংশ নেন।

ব্যবসায়ী এই প্রতিনিধি দলে আরও ছিলেন ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবুল কাশেম খান, বিজিএমইএ-এর সভাপতি সিদ্দিকুর রহমান ও এফবিসিসিআইয়ের প্রাক্তন সহ-সভাপতি (চট্টগ্রাম চেম্বারের সভাপতি) মাহবুবুল আলম।

আগামীকাল মঙ্গলবার (০৬ মার্চ) ঢাকার এক হোটেলে ভিয়েতনাম-বাংলাদেশ বিজনেস ফোরামের বৈঠক অনুষ্ঠিত হবে। এফবিসিসিআই, ভিয়েতনামের পরিকল্পনা ও উন্নয়ন মন্ত্রণালয় এবং বাংলাদেশে ভিয়েতনাম দূতাবাস যৌথভাবে ব্যবসায়িক এই অনুষ্ঠানের আয়োজন করেছে। এতে ভিয়েতনামের রাষ্ট্রপতি মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। তিন দিনের বাংলাদেশ সফরে আসা ভিয়েতনামের রাষ্ট্রপতি ফোরামে সে দেশের ১০০টি বাণিজ্য প্রতিষ্ঠানের নেতৃত্ব দিচ্ছেন। অনুষ্ঠানে বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি উপস্থিত থাকবেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে বাংলাদেশ ও ভিয়েতনামের ব্যবসায়ী নেতৃবৃন্দের মধ্যে আলোচনা পর্বে ভিয়েতনামের পরিকল্পনা ও উন্নয়ন মন্ত্রণালয়ের মন্ত্রী গুয়েন চি ডাং এবং শিল্প ও বাণিজ্য উপমন্ত্রী চাও কুয়োক হাং উপস্থিত থাকবেন।

বিজ্ঞাপন

আলোচনাপর্বে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজী এম. আমিনুল ইসলাম বক্তব্য রাখবেন। এ পর্বে দু’দেশের উল্লেখযোগ্য সংখ্যক ব্যবসায়ী নেতৃবৃন্দ আলোচনায় অংশ নেবেন।

সারাবাংলা/ইএইচটি/আইজেকে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর