Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে উত্তর কাট্টলী দিয়ে শুরু হচ্ছে রেড জোনে লকডাউন


১৪ জুন ২০২০ ২২:৩১

চট্টগ্রাম ব্যুরো: সংক্রমণ প্রবণ এলাকা (রেডজোন) হিসেবে ঘোষিত চট্টগ্রাম মহানগরীর ১০টি ওয়ার্ডের মধ্যে প্রথম উত্তর কাট্টলী ওয়ার্ডে ২১ দিনের লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। পর্যায়ক্রমে বাকি ওয়ার্ডগুলোকে লকডাউনের আওতায় আনারও সিদ্ধান্ত হয়েছে।

রোববার (১৪ জুন) চট্টগ্রাম সিটি করপোরেশনের গঠিত করোনা প্রতিরোধ কমিটির সঙ্গে প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সভায় এসব সিদ্ধান্ত হয়েছে। সরকারিভাবে ১০টি ওয়ার্ডকে রেড জোন ঘোষণার পর বৈঠকে বসেন সংশ্লিষ্টরা। এতে সভাপতিত্ব করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আরও পড়ুন- রেড জোন ‘চিহ্নিত’, বাস্তবায়নের সিদ্ধান্ত আন্তঃমন্ত্রণালয় বৈঠকে

করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আখতার চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘উত্তর কাট্টলী ওয়ার্ডে আগামী মঙ্গলবার রাত ১২টা থেকে লকডাউন করার সিদ্ধান্ত হয়েছে। লকডাউন যতদিন থাকবে, ততদিন এই ওয়ার্ডে যানবাহন, জনসাধারণের চলাচল, দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।’

তিনি জানান, লকডাউন এলাকায় কেউ অসুস্থ হলে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দাদের চিকিৎসাসহ অ্যাম্বুল্যান্স সুবিধা দেওয়া হবে। সকল সুবিধা তদারকির জন্য প্রশাসনের উদোগে একটি কমিটি ও নিয়ন্ত্রণ কক্ষ থাকবে এবং সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর তা তদারক করবেন।

রেডজোন ঘোষিত চট্টগ্রাম মহানগরীর ১০টি ওয়ার্ড হচ্ছে- উত্তর কাট্টলী, উত্তর মধ্যম হালিশহর, দক্ষিণ-মধ্যম হালিশহর, দক্ষিণ হালিশহর, চকবাজার, দেওয়ানবাজার, জামালখান, এনায়েত বাজার, লালখান বাজার এবং উত্তর হালিশহর ওয়ার্ড।

সভায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন জানান, লকডাউন চলাকালীন সময়ে সংশ্লিষ্ট ওয়ার্ডের অধিবাসীরা নিজ নিজ বাসায় অবস্থান করবেন। বাইরের কেউ ওই এলাকায় আসতে পারবেন না। সিটি করপোরেশনের পক্ষ থেকে সংশ্লিষ্ট ওয়ার্ডের বাসিন্দাদের চাহিদা পূরণ করা হবে। এজন্য সিটি করপোরেশনের পক্ষ থেকে মহল্লাগুলোতে নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হবে।

সভায় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, বিভাগয়ি স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মোস্তফা খালেদ আহমেদ, সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী এবং সেনাবাহিনী ও পুলিশ বিভাগসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

করোনা কাট্টলী টপ নিউজ লক ডাউন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর