Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোড-১৯ ও বিডিওএসএন’র মধ্যে সমঝোতা চুক্তি সই


১৫ জুন ২০২০ ০০:২০

একযোগে কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়েছে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) ও কোড-১৯। দুই প্রতিষ্ঠানের ক্যাপাসিটি ডেভেলপমেন্ট প্রোগ্রাম, ইভেন্ট অর্গানাইজেশন, ট্রেনিং প্রোগ্রাম ও বিভিন্ন প্রজেক্ট কার্যক্রম যৌথভাবে পরিচালনা করর উদ্দেশে সমঝোতা চুক্তিটি সই হয়েছে।

রোববার (১৪ জুন) সন্ধ্যায় অনলাইন প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে এই সমঝোতা চুক্তি সই হয়। গণমাধ্যমে পাঠানো বিডিওএসএনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনুষ্ঠানে কোড ১৯-এর পক্ষে যুক্ত ছিলেন বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর ইমতিয়াজ ফারহান বিন হাবিব, শিক্ষা উপদেষ্টা ড. ইমরান মো. আমিন, ডিরেক্টর (স্ট্র্যাটেজি) ইয়াহিয়া মো. আমিন ও অ্যাসিস্ট্যান্ট বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার জেবিন তাসনিম।

অন্যদিকে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের পক্ষে সাধারণ সম্পাদক মুনির হাসান, প্রকল্প পরিচালক জাহানারা আমির, কম্পিউটার সার্ভিসেস লিমিটেডের আইওটি ডিভিশনের জুনিয়র ইঞ্জিনিয়ার মাহেরুল আজম কোরেশী, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের আইসিটি কোঅর্ডিনেটর মিশাল ইসলামসহ অন্যরা যুক্ত ছিলেন অনলাইন এই আয়োজনে।

অনুষ্ঠানের শুরুতে বিডিওএসএনের সঙ্গে কাজ করার উদ্দেশ্য হিসেবে কোড ১৯-এর ডিরেক্টর ইমতিয়াজ ফারহান বিন হাবিব তাদের প্রধান কার্যক্রমগুলো বর্ণনা করেন। এর মধ্যে ছিল ‘ইনোভেশন অব সোস্যাল চেঞ্জ’ নামের কার্যক্রম, যার উদ্দেশ্য হলো প্রযুক্তির উন্নয়নের মাধ্যমে সমাজের পরিবর্তন ঘটানো। বিভিন্ন সচেতনতামূলক প্রোগ্রামের আয়োজন, কর্মশালা, শিক্ষা ও সনদ প্রদান কার্যক্রম, আইওটি সামিট ও ইন্ডাস্ট্রি ৪.০ কনফারেন্সের আয়োজনের মাধ্যমে সমাজের উন্নয়ন।

বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারির কারণে সমঝোতা চুক্তিটি অনলাইনে আয়োজন করা হয়। অনুষ্ঠানটির সার্বিক পরিচালনায় ছিলেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান। সহযোগিতায় ছিলেন মাহেরুল আজম কোরেশী।

কোড-১৯ বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক-বিডিওএসএন বিডিওএসএন সমঝোতা চুক্তি সই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর