Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভার্চুয়াল কোর্ট চলবে


১৫ জুন ২০২০ ২১:১৪

ঢাকা: করোনার এই পরিস্থিতিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভার্চুয়াল কোর্ট চলবে বলে জানিয়েছে সুপ্রিমকোর্ট প্রশাসন। তথ্যপ্রযুক্তির ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকোর্টের বিচার কাজ পরিচালনার জন্য নতুন করে হাইকোর্টের বেশকয়েকটি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি।

সোমবার (১৫ জুন) ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ আক্তারুজ্জামান ভুইয়ার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশব্যাপী করোনাভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ রোধে শারীরিকভাবে উপস্থিত না থেকে ১৬ জুন মঙ্গলবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আদালত কর্তৃক তথ্যপ্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ-২০২০ এবং কোর্ট কর্তৃক জারিকৃত প্রাক্টিস ডিইরেকশন অনুসরণ করে কোর্ট চলবে।

এ লক্ষ্যে নতুন করে বিচারপতি ফারাহ মাহবুব, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি শেখ মো. জাকি হোসেন, বিচারপতি আশরাফুল কামাল, বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া, বিচারপতি মোস্তফা জামান ইসলাম, বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের নেতৃত্বে পৃথক পৃথক বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি।

প্রসঙ্গত, করোনার কারণে সরকারি ছুটি শুরুর সঙ্গে সঙ্গে গত ২৬ মার্চ থেকে সব আদালতে ছুটি ঘোষণা করা হয়। এরপর কয়েক দফা বাড়িয়ে তা সর্বশেষ ৩০ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়। এরপর সাধারণ ছুটি শেষ হলেও দেশের সব আদালতে ভার্চুয়াল শুনানির কার্যক্রম চালু করে সুপ্রিমকোর্ট প্রশাসন। তারই আলোকে গত ১১ মে থেকে ভার্চুয়ালি শুনানি শুরু হয়, যা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চলবে।

আদেশ চলবে ভার্চুয়াল কোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর