Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উড়িষ্যায় শতবর্ষী-শয্যাশায়ী নারীর ব্যাংকযাত্রা (ভিডিও)


১৬ জুন ২০২০ ০৭:২৭

ভারতের উড়িষ্যার ভুবনেশ্বর থেকে ৪৩৩ কিলোমিটার দূরবর্তী নুয়াপাড়া জেলার এক শতবর্ষী-শয্যাশায়ী নারীর পেনশন উত্তোলন সংক্রান্ত কাজে ব্যাংক ম্যানেজারের আপত্তির প্রেক্ষিতে, তাকে একটি খাটে শোয়ানো অবস্থায় টেনেটেনে ব্যাংকে নিয়ে গেছেন তার মেয়ে।

সোমবার (১৫ জুন) ওই ঘটনার ভিডিও ভারতীয় নেটিজেনদের মধ্যে আলোড়ন সৃষ্টি করে। পরে বার্তাসংস্থা এএনআই বিষয়টি আমলে নিলে, ওই ব্যাংক ম্যানেজারের সিদ্ধান্তের সমালোচনা করে বিভিন্ন অনলাইন প্লাটফর্মে বিষেদ্গার করতে থাকেন ভারতের ভার্চুয়াল কমিউনিটি।

এর আগে, ওই নারীর পেনশন উত্তোলনের ক্ষেত্রে ‘ফিজিকাল ভেরিফিকেশন’ না হলে টাকা দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছিলেন ওই ব্যাংক ম্যানেজার।

কিন্তু, নভেল করোনাভাইরাস সংক্রমণের মুখে ভারতজুড়ে আরোপিত লকডাউনের মধ্যে দরিদ্র মানুষের অসহায়ত্ব এতো চরম পর্যায়ে পৌঁছেছে যে, শতবর্ষী-শয্যাশায়ী ওই নারীকে এমন পরিস্থিতির মধ্যে দিয়ে ব্যাংকে হাজির করা হয়েছে – এমন মতামত জানিয়েছে ভারতের এনডিটিভি।

এদিকে ওই ঘটনার ব্যাপারে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) থেকে নির্বাচিত নুয়াপাড়া’র এমএলএ রাজু ঢোলাকিয়া এনডিটিভি’কে জানিয়েছেন – তিনি ঘটনাটি মুখ্যমন্ত্রী নবীন পটনায়েকের গোচরে এনেছেন।

প্রসঙ্গত, উড়িষ্যায় নভেল করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন চার সহস্রাধিক, মৃত্যু হয়েছে ১১ জনের। এছাড়াও ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে রাজ্যের অনেক স্থানে ক্ষয়ক্ষতি হয়েছে, সেখানেও দুর্যোগ উপদ্রুতদের মধ্যে ত্রাণ কার্যক্রম চলছে।

উড়িষ্যা কোভিড-১৯ ঘূর্ণিঝড় আম্পান টপ নিউজ নভেল করোনাভাইরাস পেনশন উত্তোলণ ভারত


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর