Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাকিমপুর-হিলি পৌর এলাকায় ‘নো মাস্ক নো এন্ট্রি’


১৬ জুন ২০২০ ০৩:২৭

হিলি (জয়পুরহাট): করোনাভাইরাসের সংক্রমণ রোধে সাধারণ জনগণকে সচেতন করে তুলতে দিনাজপুরে হাকিমপুর-হিলি পৌরসভায় ‘নো মাস্ক নো এন্ট্রি’ কার্যক্রম চালু করেছে পৌরসভা কর্তৃপক্ষ।

সোমবার (১৫ জুন) সকাল ১০টায় পৌরসভা কার্যালয়ের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করে পৌর মেয়র জামিল হোসেন চলন্ত। পরে কাউন্সিলর ও স্টাফদের নিয়ে পৌরসভার সামনের সড়কে অবস্থান নিয়ে এই কর্মসূচি শুরু করেন মেয়র।

কর্মসূচিতে মেয়রসহ অন্যরা সবাইকে মাস্ক ব্যবহারের আহ্বান জানান, স্বাস্থ্যবিধি মেনে চলতে বলেন। ‘নো মাস্ক নো এন্ট্রি’ কার্যক্রমের আওতায় মাস্ক পরিহিত ব্যাক্তিদেরই কেবল পৌরসভা ও পৌর এলাকায় ঢুকতে দেওয়া হচ্ছে, যাদের মাস্ক নেই তাদের ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, এরই মধ্যে দিনাজপুর জেলায় করোনা সংক্রমণের হার বেড়েছে। যে কারণে এই এলাকাটি রেড জোনের মধ্যে পড়েছে। সে তুলনায় হিলি অনেকটাই ভালো অবস্থানে রয়েছে। সেই অবস্থা ধরে রাখতে সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলতে জনগণকে উদ্বুদ্ধ করা হচ্ছে। জনগণকে মাস্ক ব্যাতিরেকে পৌরসভায় ঢুকতে দেওয়া হচ্ছে না। পরবর্তী সময়ে এ সংক্রান্ত আইনে যে জরিমানার বিধান রয়েছে, তা প্রয়োগ করা হবে।

নো মাস্ক - নো এন্ট্রি হিলি-হাকিমপুর পৌর এলাকা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর