Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা মোকাবিলায় যুক্তরাষ্ট্রের তুলনায় ‘সফল’ রাশিয়া: পুতিন


১৬ জুন ২০২০ ১১:০৫

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বৈশ্বিক মহামারি কোভিড-১৯ মোকাবিলায় যুক্তরাষ্ট্রের তুলনায় রাশিয়াকে ‘সফল’ বলে দাবি করেছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রাষ্ট্রীয় টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে এ কথা বলেছেন তিনি। খবর এএফপি।

ওই টেলিভিশন ভাষণে পুতিন বলেন, ঈশ্বরের কৃপায় রাশিয়া কম ক্ষয়ক্ষতি এবং নিয়ন্ত্রিত পরিস্থতির মধ্য দিয়ে করোনা সংক্রমণকালের ঝুঁকিপূর্ণ সময় পার করতে পেরেছে। এছাড়াও, করোনা বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের সঙ্গিন দশার কথাও উল্লেখ করেন তিনি।

প্রেসিডেন্ট পুতিন বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতির মধ্যে যুক্তরাষ্ট্রে চরম নেতৃত্বের সংকট দেখেছে বিশ্ববাসী। যদিও, ডোনাল্ড ট্রাম্প করোনা মোকাবিলার পরিকল্পনা নিয়ে বিভিন্ন বক্তব্য রেখেছেন, কিন্তু, বাস্তবতা হলো রাজ্যের গভর্নররাই তাকে পরিচালনা করছেন – বলে তিনি উল্লেখ করেন।

এদিকে, রাশিয়ার স্থানীয় সরকার কেন্দ্রের সঙ্গে মিলে অভিন্ন টিম হিসেবে এই বৈশ্বিক মহামারিতে সাড়াদান কার্যক্রম চালিয়েছে উল্লেখ করে পুতিন উত্তর ককেশীয় অঞ্চল দাগেস্তানের প্রসঙ্গ তোলেন।

প্রসঙ্গত, দাগেস্তানের করোনা সংক্রমণ পরিস্থতি নাগালের বাইরে চলে গেলে সমগ্র রাশিয়া তাদের পাশে দাঁড়িয়ে মনোবল জুগিয়েছিল বলে ওই ভাষণে ভ্লাদিমির পুতিন উল্লেখ করেছেন।

অন্যদিকে, মঙ্গলবার (১৬ জুন) এই প্রতিবেদন লেখা অবধি রাশিয়ায় ভভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পাঁচ লাখ ৩৭ হাজার ২১০ জন, মৃত্যু হয়েছে সাত হাজার ৯১ জনের। আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পর তিন নম্বর স্থানে রয়েছে রাশিয়া।

করোনা: লাইভ আপডেট

করোনা মোকাবিলা কোভিড-১৯ নভেল করোনাভাইরাস যুক্তরাষ্ট্র রাশিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর