Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেড জোনে বন্ধ ব্যাংক, অন্য এলাকায় লেনদেন সকাল ১০টা থেকে ২টা


১৬ জুন ২০২০ ১৩:৫৪

ঢাকা: সারাদেশে করোনা সংক্রমণ বাড়তে থাকায় ব্যাংক লেনদেনের সময়সূচিতে আবারও পরিবর্তন আনা হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী এখন থেকে সারা দেশে ব্যাংক লেনদেন চলবে সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত। লেনদেন পরবর্তী ব্যাংকের আনুষঙ্গিক কার্যক্রম পরিচালনার জন্য বিকেল ৪টা পর্যন্ত ব্যাংকের শাখা খোলা রাখা যাবে। তবে রেড জোন এলাকায় ব্যাংকের সব শাখা বন্ধ থাকবে।

সোমবার (১৫ জুন) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন বিভাগ থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপনে বলা হয়, স্বাস্থ্য অধিদফতর, সিটি করপোরেশন, জেলা প্রশাসক কর্তৃক ঘোষিত হলুদ (ইয়েলো) ও সবুজ (গ্রিন) জোনে অবস্থিত তফসিলি ব্যাংকের শাখা সকাল ১০টা হতে দুপুর ২ টা পর্যন্ত সকল প্রকার লেনদেনের জন্য খোলা রাখতে হবে এবং পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য বিকাল ৪টা পর্যন্ত শাখা খোলা রাখা যাবে।

কোনো এলাকা উচ্চ ঝুঁকিপূর্ণ হলে (রেড জোনে) ওইসব এলাকার তফসিলি ব্যাংকের সব শাখা বন্ধ থাকবে। তবে সেখানে কোনো শাখা খোলা রাখার প্রশাসনিক প্রয়োজন হলে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত খোলা রাখা যাবে। আর লেনদেন পরবর্তী ব্যাং‌কের আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য ব্যাং‌কের শাখা দেড়টা পর্যন্ত খোলা রাখা যাবে।

এছাড়া রাজধানীর মতিঝিল, দিলকুশা, চট্টগ্রামের আগ্রাবাদ ও খাতুনগঞ্জ রেড জোনের আওতাভুক্ত হলেও সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত লেনদেনের জন্য খোলা রাখতে হবে। পাশাপাশি লেনদেন পরবর্তী ব্যাংকের আনুষঙ্গিক কার্যক্রম পরিচালনার জন্য বিকেল ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে।

বিজ্ঞাপন

করোনা নতুন সময়সূচি ব্যাংক লেনদেন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর