Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভুয়া করোনার সনদ বিক্রি, গ্রেফতার ৪ জন রিমান্ডে


১৬ জুন ২০২০ ১৬:৩১

ঢাকা: টাকার বিনিময়ে করোনাভাইরাস (কোভিড-১৯) নেগেটিভ-পজিটিভের ভুয়া সনদ সরবরাহকারী চক্রের চার সদস্যকে তিন দিন করে রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৬ জুন) দুপুরে শুনানি শেষে ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন, ফজল হক (৪০), মো. শরিফ হোসেন (৩২), মো. জামশেদ (৩০) ও মো. লিয়াকত আলী (৪৩)।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা রাজধানীর মুগদা থানার এসআই ফয়সাল মুন্সী আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের সাত দিন করে রিমান্ড আবেদন করেন। অপরদিকে আসামিদের পক্ষের আইনজীবীরা তাদের রিমান্ড বাতিল চেয়ে জামিনের প্রার্থনা করেন। বিচারক শুনানি শেষে এ রিমান্ডের আদেশ দেন।

এরআগে গত ১৫ জুন বিকাল রাজধানীর মুগদা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৩) সদস্যরা। এসময় তাদের কাছ থেকে শতাধিক করোনার ভুয়া সনদপত্র, দুটি কম্পিউটার, দুটি প্রিন্টার এবং দুটি স্ক্যানার উদ্ধার করা হয়।

সোমবার (১৫ জুন) দুপুরে ঘটনাস্থলে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল রকিবুল হাসান এসব তথ্য জানান।

তিনি জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও সরকার সাধারণ ছুটি ঘোষণা করে। পরে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে সীমিত পরিসরে সকল প্রকার অফিস-আদালত খুলে দেওয়া হয়। কিন্তু এই পরিস্থিতিতে করোনার দৃশ্যমাণ উপসর্গবিহীন ব্যক্তিরা করোনা টেস্টে পজিটিভ হওয়ার পরও ভুয়া নেগেটিভ সনদ নিয়ে বিভিন্ন অফিস-আদালতে যোগদান থেকে বিরত থাকাসহ বিভিন্ন জায়গায় ভ্রমণ করছেন এবং অনেকেই আবার সরকারি ছুটি ও বিভিন্ন প্রকার সুযোগ সুবিধা পেতে ভুয়া পজিটিভ সনদ নিচ্ছেন। টাকার বিনিময়ে ওই ভুয়া নেগেটিভ-পজিটিভ সনদ দিচ্ছে এ ধরনের জালিয়াত চক্র।

তিনি আরও বলেন, ওই জালিয়াত চক্রটি এরই মধ্যে দেড় শতাধিক মানুষের কাছ থেকে ৫ থেকে ৬ হাজার টাকা নিয়ে করোনার ভুয়া নেগেটিভ ও পজিটিভ সনদ দিয়েছে। আরও শতাধিক লোককে ভুয়া সনদ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ৫ লাখেরও বেশি টাকা হাতিয়েছে চক্রটি।

ওই ঘটনায় গ্রেফতার চারজনের বিরুদ্ধে মুগদা থানায় মামলা দায়ের করা হয়।

আরবি লাইপজিগ করোনা নেগেটিভ সনদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর