Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বন্ধ হচ্ছে সোনার বাংলা ও উপকূল এক্সপ্রেস


১৮ জুন ২০২০ ০০:১১

ফাইল ছবি

ঢাকা: যাত্রী সংকটের কারণে ঢাকা চট্টগ্রাম রুটের সোনারবাংলা ও ঢাকা- নোয়াখালী ট্রেন উপকূল এক্সপ্রেস বন্ধ হচ্ছে। করোনা পরিস্থিতি উন্নতি হলে আবার চালুর সিদ্ধান্ত নেবে রেলওয়ে। আগামী ২০ জুন ঢাকা থেকে ছেড়ে গিয়ে সোনারবাংলা ফিরবে না আর ২১ জুন উপকূল লাকাম থেকে ঢাকায় এসে আর নোয়াখালি যাবে না।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান সারাবাংলাকে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘যাত্রী কম থাকায় ট্রেনের সংখ্যা কমানোর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে আমরা আপাতত ট্রেনের সংখ্যা বাড়াব না। যাত্রী সংকট থাকায় সোনার বাংলা ও উপকূল ট্রেন আপাতত বন্ধ করা হচ্ছে।’

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার আমিনুল হক জুয়েল জানান, ‘এ দুটি বন্ধ হলে এখন কমলাপুর থেকে চালু থাকবো ১২ টি ট্রেন। ২০ জুন সোনারবাংলা চট্টগ্রামে গিয়ে ও ২১ জুন উপকুল ঢাকায় এসে বন্ধ হবে।’

৩০ জুন পর্যন্ত সীমিত আকারে বাস, ট্রেন, লঞ্চসহ সব ধরণের গণপরিবহন চলাচলের অনুমতি দিয়ে পরিপত্র দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এর আগে, গত ২৮ মে মন্ত্রিপরিষদ বিভাগ ৩১ মে থেকে সীমিত আকারে গণপরিবহন চলাচলের ঘোষণা দেয়। তখন দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর ট্রেন চলাচলও শুরু হয়। এরপর ১ জুন থেকে বাস ও যাত্রীবাহী লঞ্চ সীমিত আকারে চলা শুরু করে।

বাস মালিকরা জানিয়েছেন, বাস চালু হলেও বাসে যাত্রী মিলছে না। আর লঞ্চ চলাচলও কমেছে।

রেলওয়ে সূত্র জানায়, প্রথম পর্যায়ে আটটি আন্তনগর ট্রেন ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে চলতে শুরু করে। ৩ জুন থেকে আরও ১১টি ট্রেন চালু হয়। স্টেশনে ভিড় এড়াতে টিকিট কেবল অনলাইনেই বিক্রি হচ্ছে।

এর আগে করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার দেশে সাধারণ ছুটি ঘোষণা করে গণপরিবহন বন্ধ করে দেওয়ার দুদিন আগে গত ২৪ মার্চ ট্রেন চলাচল স্থগিত করা হয়েছিল।

বিজ্ঞাপন

উপকূল এক্সপ্রেস করোনা বন্‌ধ সোনারবাংলা এক্সপ্রেস

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর