Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা আক্রান্ত হন্ডুরাসের প্রেসিডেন্ট হাসপাতালে


১৮ জুন ২০২০ ১২:৩২

হন্ডুরাসের প্রেসিডেন্ট হুয়ান জোসে অরলানডো হার্নান্দেজ নভেল করোনাভাইরাস আক্রান্ত হয়ে রাজধানী তেগুসিগালপা’র একটি সামরিক হাসপাতালে ভর্তি হয়েছেন। বুধবার (১৭ জুন) হন্ডুরাসের এক সরকারি বিবৃতিতে এ কথা জানানো হয়। খবর এএফপি।

এদিকে ওই সামরিক হাসপাতালে অবস্থান নেওয়া গণমাধ্যমকর্মীদের প্রেসিডেন্টের চিকিৎসকদের বরাতে সরকারি মুখপাত্র ফ্রান্সিস কন্টারাস জানিয়েছেন, টেস্টে প্রেসিডেন্টের নিউমোনিয়া সংক্রমণ ধরা পড়েছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, প্রেসিডেন্টের ফুসফুসে ‘সামান্য সংক্রমণ’ লক্ষ করা গেছে। তবে শারীরিকভাবে তিনি ভালো আছেন।

ওই মুখপাত্র আরও বলেন, হুয়ান জোসে অলনাডো হার্নান্দেজ বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর খুব সামান্য উপসর্গে আক্রান্ত। তিনি হাসপাতালে থেকেই টেলিফোনে রাষ্ট্রীয় কার্যক্রম পরিচালনা করবেন।

অন্যদিকে, হন্ডুরাসের ৫১ বছর বয়সী এই প্রেসিডেন্ট মঙ্গলবার (১৬ জুন) দীর্ঘসময় ধরে অস্বস্তি অনুভব করায়, পরে তার করোনা টেস্ট করানো হয়।করোনা টেস্টে তিনি ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হন।

পাশাপাশি, প্রেসিডেন্টের স্ত্রী আনা গার্সিয়া সংক্রমণহীন (অ্যাসিম্পটমিক) নভেল করোনাভাইরাসে আক্রান্ত। টেস্টে তার ফলাফল ‘পজিটিভ’ তবে ফার্স্টলেডি’র মধ্য কোভিড-১৯ এর কোনো উপসর্গ দেখা যায়নি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৮ জুন) এই প্রতিবেদন লেখা অবধি মধ্য আমেরিকার দেশ হন্ডুরাসে ১০ হাজার ২৯৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে ৩২২ জনের। এবং সর্বশেষ ২৪ ঘণ্টায় অন্তত ৬৫০ জন আক্রান্ত হয়েছেন।

কোভিড-১৯ নভেল করোনাভাইরাস হন্ডুরাস হুয়ান জোসে অরলানডো হার্নান্দেজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর