Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বসুন্ধরা আবাসিকে এখনই লকডাউন নয়’


১৮ জুন ২০২০ ১২:৫১

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন বসুন্ধরা আবাসিক এলাকায় আপাতত লকডাউন হচ্ছে না। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সুনির্দিষ্টি ম্যাপিং জানানোর পরই রেড জোন এলাকায় লকাডাউনের ঘোষণা দেওয়া হবে। বৃহস্পতিবার (১৮ জুন) ডিএনসিসির জনসংযোগ শাখা থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বসুন্ধরা আবাসিক এলাকায় লকডাউনের বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে, ডিএনসিসির আওতাধীন কোনো এলাকার কোন কোন অংশ রেড জোনের আওতায় তার বিস্তারিত ম্যাপিং স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানোর পরেই লকডাউনের ঘোষণা দেওয়া হবে। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সুনির্দিষ্টভাবে কোন কোন এলাকা লকডাউন করা হবে তা এখনো পাওয়া যায়নি। বসুন্ধরা আবাসিক এলাকার ক্ষেত্রেও এটি প্রযোজ্য। এ এলাকার কোন কোন অংশ লকডাউন করা হবে তা সুনির্দিষ্টভাবে এখনও জানা যায়নি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গতকাল ডিএনসিসির ৪০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম ঢালী বসুন্ধরা আবাসিক এলাকায় লকডাউন ঘোষণা করা হলে তা বাস্তবায়ন করার জন্য যে সকল পূর্ব প্রস্তুতি নেওয়া প্রয়োজন তার জন্য একটি সভা করেছিলেন। এ সময় অতি উৎসাহী কেউ কেউ মাইকে লকডাউনের ঘোষণা দেন। নজরুল ইসলাম ঢালী বলেন, ‘এটি সম্পূর্ণ ভুল বোঝাবুঝি। এজন্য আমি দুঃখ প্রকাশ করছি।’

এ বিষয়ে ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম বলেছেন, একটু ভুল বোঝাবুঝি হয়েছিল। আপাতত বসুন্ধরা আবাসিক এলাকায় লকডাউন হচ্ছে না। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ম্যাপিং পাওয়ার পরই রেড জোন চিহ্নিত এলাকাগুলো লকডাউনের আওতায় আনা হবে।

বিজ্ঞাপন

ডিএনসিসি বসুন্ধরা আবাসিক লকডাউন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর