Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি ডিপ ফ্রিজে চলে গেছে: নানক


১৯ জুন ২০২০ ১৯:৪৬

ঢাকা: করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে সারাদেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা অসহায় মানুষের সহযোগিতায় নিয়োজিত রয়েছেন পক্ষান্তরে বিএনপি ডিপ ফ্রিজে চলে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, ‘সেখান থেকে মাঝে মাঝে তারা কাগজে বার্তা পাঠাচ্ছেন। বিশ্ব মানবতার এই ক্রান্তিকালে মানুষের পাশে না দাঁড়িয়ে তারা কাগজে বার্তায় রাজনৈতিক বিভ্রান্তি ছড়াচ্ছেন। যা কোনো প্রকৃত রাজনৈতিক সংগঠন কাজ হতে পারে না।’ তাই আমরা তাদেরকে ডিপফ্রিজ থেকে বেরিয়ে এসে জনগণের পাশে দাঁড়াতে আহ্বান জানাচ্ছি।

বিজ্ঞাপন

শুক্রবার (১৯ জুন) বিকেল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক দোয়া ও মোনাজাত অনুষ্ঠানের শুরুতে তিনি এ সব কথা বলেন। আওয়ামী লীগ নেতারাসহ চিকিৎসাধীন সকলের সুস্থতা কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত করা হয়।

এ ছাড়াও মাহফিলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণকারী বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, উপদেষ্টা পরিষদের সদস্য মকবুল হোসেন, কার্যনির্বাহী সংসদের সদস্য বদরউদ্দিন আহমদ কামরান, ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীসহ সারাদেশে ও প্রবাসে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সকলের বিদেহী আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করা হয় দলটির পক্ষ থেকে। একইসঙ্গে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য সাজেদা চৌধুরী, অ্যাডভোকেট সাহারা খাতুন এমপিসহ চিকিৎসাধীন সব নেতা-কর্মী এবং করোনা ভাইরাসে আক্রান্ত সবার সুস্থতা কামনা করা হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগদান করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদ এবং আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু পরিবারের অন্যান্য সকল সদস্যের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে প্রার্থনা করা হয়। এ সময় চিকিৎসক, নার্স, সকল স্বাস্থ্যকর্মী, সামরিক-বেসামরিক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন ও গণমাধ্যমকর্মীসহ করোনাভাইরাসে সৃষ্ট সংকট জয়ে নিয়োজিত সম্মুখযোদ্ধাদের অভিনন্দন জানিয়েও তাদের সুস্থতা ও মঙ্গল কামনা করা হয়।

অনুষ্ঠানের শুরুতে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং অসুস্থ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণকারী আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। আমাদের দলের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি, উপদেষ্টা পরিষদের সদস্য মকবুল হোসেন, কার্যনির্বাহী সংসদের সদস্য বদরউদ্দিন আহমদ কামরান ও ধর্ম মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ এদেশের মানুষের কল্যাণে সারাজীবন কাজ করে গেছেন। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রকোপ শুরু হলে তারা সকলেই মানুষের পাশে দাঁড়িয়ে সর্বাত্মক সহযোগিতা প্রদান করেছেন। করোনা সংকট মোকাবিলায় নিরলস প্রয়াস চালিয়েছেন।’

নানক আরও বলেন, ‘করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে সারাদেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দুরবস্থাগ্রস্ত মানুষের সহযোগিতায় নিয়োজিত রয়েছে। পক্ষান্তরে বিএনপি ডিপ ফ্রিজে চলে গেছে। সেখান থেকে মাঝে মাঝে কাগজে বার্তা পাঠাচ্ছেন। বিশ্ব মানবের এই ক্রান্তিকালে মানুষের পাশে না দাঁড়িয়ে তারা কাগজে বার্তায় রাজনৈতিক বিভ্রান্তি ছড়াচ্ছেন। যা কোনো প্রকৃত রাজনৈতিক সংগঠন কাজ হতে পারে না। আমরা তাদেরকে ডিপফ্রিজ থেকে বেরিয়ে এসে জনগণের পাশে দাঁড়াতে আহ্বান জানাচ্ছি।’

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস. এম কামাল হোসেন, মির্জা আজম এমপি, শফিউল আলম চৌধুরী নাদেল, সাখাওয়াত হোসেন শফিক, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান এবং কার্যনির্বাহী সংসদের সদস্য সাহাবুদ্দিন ফরাজী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র, সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপি, আওয়ামী স্বেচ্ছাসবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি মো. সায়ীদুর রহমান, সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ অন্যরা।

আওয়ামী লীগ করোনা করোনাভাইরাস জাহাঙ্গীর কবির নানক টপ নিউজ নানক

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর