Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনলাইনে করোনাবিষয়ক স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ বিভাগীয় পর্যায়েও


২০ জুন ২০২০ ২০:০১

ঢাকা: ঢাকার পর এবার বিভাগীয় পর্যায়ে অনলাইনে করোনাভাইরাস বিষয়ক স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি। প্রথম পর্যায়ে রাজশাহী, চট্টগ্রাম এবং খুলনা বিভাগে এই আয়োজন করা হয়েছে, যা আগামী ২২ জুন (সোমবার) সকাল সাড়ে ১১টায় শুরু হবে।

বিভাগীয় পর্যায়ে অনলাইনে এই স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এছাড়া বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত থাকবেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উপ-কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

এর আগে, ঢাকায় ১০০ জনকে অনলাইনের মাধ্যমে এই ট্রেনিং প্রোগাম করানো হয়। এবারে চট্টগ্রাম, খুলনা ও রাজশাহী বিভাগের আরও ১০০ জন এই অনলাইন ট্রেনিং প্রোগামে অংশগ্রহণ করবে।

বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উপকমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, ‘মহামারি করোনাভাইরাসের কারণে আমাদের জীবনে স্থবিরতা সৃষ্টি হয়েছে। এ অবস্থায় কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে স্বেচ্ছাসেবীদের ট্রেনিং খুব গুরুত্বপূর্ণ। ব্যক্তিগত ও সামাজিক পর্যায়ে এবং কর্মক্ষেত্রে হাইজিন ও সেফটি নিশ্চিত করতে এই অনলাইন ট্রেনিং অত্যন্ত ফলপ্রসূ হবে বলে আমরা মনে করি।’

তিনি আরও বলেন, ‘এছাড়াও এই সব প্রশিক্ষিত স্বেচ্ছাসেবকরা মাস্টার ট্রেইনার হিসেবে আরও অনেককে ট্রেনিং দিতে পারবেন। যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার করোনা মোকাবিলায় কার্যক্রমকে আরও কার্যকরী ভূমিকা রাখবে বলে আশা করি।’ পর্যায়ক্রমে সকল বিভাগ, উপজেলায়ও এই অনলাইন ট্রেনিং কার্যক্রম অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

অনলাইন আওয়ামী লীগ করোনাভাইরাস বিভাগীয় পর্যায় স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর