Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেসরকারি হাসপাতালগুলো করোনা মোকাবিলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে


২০ জুন ২০২০ ২৩:১৫

ঢাকা: স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের করোনা মোকবিলায় সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলোও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।

শনিবার (২০ জুন) জয়নাল আবেদিন শিকদার উইমেন মেডিকেল কলেজ গুলশান শাখাকে করোনা হাসপাতাল হিসেবে উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন। বিকেলে রাজধানীর বারিধারার নিজ বাসা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রী হাসপাতালের উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘করোনা মোকাবিলায় সবার অবদান থাকতে হবে, সবাইকে এক হয়ে কাজ করতে হবে। সব সরকারি-বেসরকারি হাসপাতাল একযোগে কাজ করলে ইনশাআল্লাহ আমরা খুব দ্রুতই করোনাকে দেশ থেকে বিদায় জানাতে পারবো। সরকারের পক্ষ থেকে যে সহযোগিতা লাগে অবশ্যই আমরা সেটা করব।’

সরকারি হাসপাতালগুলো কোভিড রোগীদের জন্য প্রস্তুত করেছি জানিয়ে মন্ত্রী বলেন, ‘আমরা আনন্দিত প্রাইভেট মেডিকেল কলেজ হাসপাতালগুলো করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় এগিয়ে এসেছে। আমরা আরও খুশি শিকদার গ্রুপের শিকদার মেডিকেল কলেজ হাসপাতালটি আজ করোনা চিকিৎসায় যুক্ত হলো। এটি একটি উন্নত মানের হাসপাতাল। এখানে মোট ৫০টি বেড ও আইসিইউ, সিপিইউ মিলে ২১টি ইউনিট রয়েছে যা করোনা চিকিৎসায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

শিকদার গ্রুপের পরিচালক সংসদ সদস্য পারভীন হক শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ ও অন্যান্য কর্মকর্তারা।

এর আগে, সকালে স্বাস্থ্যমন্ত্রী চীনের রাষ্ট্রদূত ঝাং জুয়োর সাথে করোনা নিয়ে দ্বিপাক্ষিক আলোচনা করেন। সেখানে স্বাস্থ্যমন্ত্রী করোনা চিকিৎসায় কোনো ধরনের ভ্যাকসিন চীন আবিস্কার করতে সক্ষম হলে তা বাংলাদেশকে অগ্রাধিকারভিত্তিতে পাঠানোর অনুরোধ জানান।

বিজ্ঞাপন

জাহিদ মালেক বেসরকারি সরকারি স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর