Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ময়লা ফেলে রাখলে ওয়াসাকে জরিমানা করা হবে: তাপস


২১ জুন ২০২০ ১৩:৩১

ঢাকা: ড্রেন-নর্দমা-খালের ময়লা পরিষ্কার করার পর সেই ময়লা উন্মুক্ত স্থানে ফেলে রাখা হলে সেবা সংস্থা ওয়াসাকে জরিমানা করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

রোববার (২১ জুন) দুপুরে ডিএসসিসির ২২ নং ওয়ার্ডে মুক্তিযোদ্ধা সংসদ এলাকায় বছরব্যাপী নালা-নর্দমা পরিষ্কার কার্যক্রম উদ্বোধনকালে মেয়র এ হুঁশিয়ারি দেন।

ঢাকা ওয়াসাকে সতর্ক করে মেয়র তাপস বলেন, ‘আপনারা নর্দমা পরিষ্কার করে রাস্তায় আর ময়লা ফেলে রাখতে পারবেন না। রাখলে জরিমানা করা হবে। আপনাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

নর্দমা পরিস্কারকরণ কার্যক্রম বছরব্যাপী পরিচালনা করা হবে জানিয়ে এ সময় ডিএসসিসি মেয়র তাপস জানান, এই কার্যক্রম স্বল্প সময়ের জন্য নয়, চলমান থাকবে এবং প্রতিটি ওয়ার্ডের সকল নর্দমা মাসে দুবার করে পরিষ্কার করা হবে।

এ সময় জনগণকে সেবা প্রাপ্তি নিশ্চিত করতে সজাগ থাকার আহ্বান জানিয়ে ডিএসসিসি মেয়র তাপস বলেন, ‘কোথাও যদি নর্দমা আটকে যায়, যদি উপচে পড়ে কিংবা যদি কোথাও জলাবদ্ধতার সৃষ্টি হয় তাহলে আপনারা কাউন্সিলরদের মাধ্যমে সিটি করপোরেশনকে জানাবেন। তারপরও যদি সুরাহা না হয় তাহলে সরাসরি আমাকে জানাবেন।’

এর আগে সকালে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার তাপস নগরীর ৩৩ নং ওয়ার্ডের আগা সাদেক রোডের নর্দমায়ও বছরব্যাপী নর্দমা পরিষ্কারকরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিম, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. এমদাদুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদ, সচিব আকরামুজ্জামান, ২২ ও ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

টপ নিউজ ডিএসসিসি মেয়র ফজলে নূর তাপস মেয়র তাপস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর