Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিষিদ্ধ সংগঠন আল্লাহর দলের গ্রেফতার ৭ সদস‌্য রিমান্ডে


২১ জুন ২০২০ ২০:০৪

ঢাকা: রাজধানীর দক্ষিণ খান থানা এলাকা থেকে নিষিদ্ধ সংগঠন আল্লাহর দলের গ্রেফতার সাত সদস‌্যকে তিন দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। রোববার (২১ জুন) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন, মো. আব্দুল হান্নান, মেহেদী মোর্শেদ পলাশ, মো. সোহেল হোসেন, হাসান মাহমুদ, মো. নাজমুল হাসান রাজু, মো. রেজাউল ইসলাম ও মো. রবিউল ইসলাম।

এদিন মামলার তদন্তকারী কর্মকর্তা নিষিদ্ধ সংগঠন আল্লাহর দলের সাত সদস্যকে আদালতে হাজির করে সন্ত্রাস দমন আইনের মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত শনিবার রাতে গোপন সংবাদে তাদের দক্ষিণ খান থানা এলাকা থেকে আটক করেন র‌্যাব।

র‌্যাব জানান, ১৯৯৫ সালে মতিন মেহেদী ওরফে মুমিনুল ইসলাম ওরফে মতিন মাহবুব ওরফে মেহেদী হাসান ওরফে মতিনুল হকের নেতৃত্বে আল্লাহর দল নামে ‘আল্লাহর দল’ সংগঠনটি গড়ে তোলে।

২০১৪ সালে মতিন মেহেদীর গোপন নির্দেশে এটি ‘আল্লাহর সরকার’ নামকরণ করা হয়। এই সংগঠনটি গণতন্ত্র ও বাংলাদেশের সংবিধানে বিশ্বাসী নয়। তাদের মূল লক্ষ্য অনুকূল পরিবেশে দেশের মধ্যে ব্যাপক নাশকতায় লিপ্ত হয়ে গণতান্ত্রিক সরকারকে উৎখাতের মাধ্যমে দেশের শান্তি-শৃঙ্খলা, নিরাপত্তা, স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে দেশকে অস্থিতিশীল করে তোলা এবং তাদের নিজেদের কাঠামো অনুযায়ী শাসন ব্যবস্থা গড়ে তোলা।

আল্লাহর দল নিষিদ্ধ সংগঠন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর